×

সারাদেশ

বিআরটিএতে দালাল থাকবেই: চেয়ারম্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২৩, ০৩:৫৭ পিএম

বিআরটিএতে দালাল থাকবেই: চেয়ারম্যান

ছবি: সংগৃহীত

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বলেছেন, বিআরটিএ অফিসে কোনোদিনও দালাল কমবে না, এখানে দালাল থাকবেই। দালাল আমরা নিজেরাই তৈরি করছি। এরজন্য উচ্চপর্যায় ও নিম্নশ্রেণীর মানুষেরা দায়ী। উচ্চ পর্যায়ের লোকদের সময় নেই, সেজন্য দালালকে টাকা দিয়ে কাজ করে নেয়। আর নিম্নপর্যায়ের লোকজন নিয়মকানুন বোঝে না, অনেকে লেখাপড়া জানেনা; সেজন্য দালাল ধরে।

শুক্রবার (১৯ মে) দুপুরে রাজশাহী সার্কিট হাউসে আয়োজিত এক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আয়োজনে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সওজ রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মনিরুজ্জামান। সভা সঞ্চালনা করেন যুগ্মসচিব মোস্তাইন বিল্লাহ। এতে রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ, সওজের প্রধান প্রকৌশলী মো. ইসহাকসহ অন্যান্য অতিথিরা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, সড়কে নিরাপত্তা সর্বাগ্রে। সড়ক দুর্ঘটনায় টপে রয়েছে মোটরসাইকেল।

তারা বলেন, শতকরা ৫০ ভাগ দুর্ঘটনার শিকার অল্পবয়সী বাইকাররা। অনেক বাস ও ট্রাক চালক মাদকাসক্ত অবস্থায় গাড়ি চালান, সেটিও অন্যতম কারণ। পথচারী ও গাড়ির মালিকদেরও দায় রয়েছে। আমরা কেউ সঠিকভাবে দায়িত্ব পালন করছি না। সড়কে শৃঙ্খলা ফেরাতে সোশ্যাল মুভমেন্টের আহবান জানান বক্তারা। নিরাপদ সড়ক নিশ্চিতে সড়কে লেন তৈরি ও বিভিন্ন জায়গায় সিসিটিভি বসিয়ে কঠোরভাবে মনিটরিংয়ের সুপারিশ করা হয় এদিনের সভায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App