×

সারাদেশ

জাতীয় পার্টির প্রার্থীর ইশতেহার ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২৩, ০৯:৫৯ এএম

জাতীয় পার্টির প্রার্থীর ইশতেহার ঘোষণা

ছবি: সংগৃহীত

অন্যরা ব্যস্ত প্রচারণায়

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে এলাকার নানা উন্নয়ন পরিকল্পনা তুলে ধরে ইশতেহার ঘোষণা করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন। গতকাল বৃহস্পতিবার সকালে শহরের ছায়াবীথি এলাকায় একটি কলেজ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করেন তিনি।

ইশতেহারে গাজীপুর সিটি করপোরেশনকে আধুনিক, পরিকল্পিত নগর হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন। ইশতেহারে শিক্ষা, স্বাস্থ্য, শ্রমিকদের আবাসন, নিরাপত্তা, রাস্তা-ঘাটসহ নাগরিক সমস্যা সমাধানে গুরুত্ব দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আবদুস সাত্তার মিয়া, এডভোকেট মনোয়ার হোসেনসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় নিয়াজ উদ্দিন সুষ্ঠু নির্বাচন দাবি করে বলেন, শুধু নির্বাচন কমিশন নয়, সরকারের সদিচ্ছা ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আমরা তামাশার নির্বাচন আশা করি না।

হাতি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি আজ সকাল থেকে টঙ্গীর ৫৪ নম্বর ওয়ার্ডের চেরাগ আলী ট্রাক টার্মিনাল ও স্কুইব রোড থেকে গণসংযোগ শুরু করেন। আধুনিক নগর গড়তে ভোটারদের সমর্থন প্রত্যাশা করেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লা খান আজকে গণসংযোগ করেননি। তবে সকালে নাট্যজন স¤প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পিযুষ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি টিম জয়দেবপুর বাজার রোডে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালান। এ সময় তারা আজমত উল্লা খানের পক্ষে ভোটারদের সমর্থন প্রত্যাশা করেন।

এ সময় পীযুষ বন্দোপাধ্যায় বলেন, বিশ্বে আজ আমরা উঁচু জায়গায় অবস্থান করছি, আজকে আমাদের বাংলা ভাষার যে মর্যাদা সবকিছুর মধ্যেই একজন ব্যক্তি রয়েছেন- তিনি হলেন জননেত্রী শেখ হাসিনা। অপর নাম শেখ হাসিনা। আর শেখ হাসিনার প্রতীক হচ্ছে নৌকা। সিটি করপোরেশন নির্বাচন হোক আর জাতীয় নির্বাচন হোক মানুষ যেন ভুল না করে, মানুষ যেন বাংলাদেশের উন্নয়নকে ত্বরান্বিত করে সামনে নিয়ে এগিয়ে যায় শেখ হাসিনার নেতৃত্বে। শেখ হাসিনা কাকে নমিনেশন দিলেন- কাকে দিলেন না সেটা আমাদের দেখার বিষয় না, আমরা মনে করি নৌকাই হচ্ছে এ দেশের শ্রেষ্ঠ প্রতীক। শেখ হাসিনার উদারতার সুযোগ নিয়ে অনেকেই আসছেন ঘরের শত্রু বিভীষণের ভূমিকা পালন করছেন। আমরা ইতিহাস থেকে জানি, সংস্কৃতি ঐতিহ্য থেকে জানি, ঘরের শত্রুর সংখ্যা সবসময় বেশি ছিল। এই শত্রুরা কখনোই জয়ী হতে পারে না। যারা ক্ষতি করে তাদের বর্জন করা উচিত। এখন সময় এসেছে তাদের বর্জন করার।

টেবিল ঘড়ি মার্কার স্বতন্ত্র প্রার্থী জায়েদা খান সকাল থেকে কোনাবাড়ি এলাকায় গণসংযোগ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন ছেলে জাহাঙ্গীর আলম। তিনিও ভোটারদের মন জয় করতে নানা প্রতিশ্রু তি দেন। এ ব্যাপারে জায়েদা খাতুনের প্রধান সমন্বয়কারী জাহাঙ্গীর আলম বলেন, আমার মার গাড়ি বহরে হামলা করা হয়, গাড়ি আটকে রাখা হয়, এভাবে তো চলতে পারে না। তাই সুষ্ঠু নির্বাচন করতে হলে সবাইকে সমান সুযোগ দেয়া দরকার। এই সিটি করপোরেশনের মালিক জনগণই সঠিক বিচার করবে। আমি সবার কাছেই আমার মায়ের জন্য সহযোগিতা চাই। আমার মা বলেছে এই শহরকে রক্ষা করার জন্য। তাই মায়ের সঙ্গে এই শহরকে রক্ষা করব ইনশাআল্লাহ।

অপরদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি রেজাউল করিম টঙ্গীর বিভিন্ন জায়গায় পথসভা ও গণসংযোগ করছেন। তিনি বলেন, ভোট দিয়ে কেউ ধনীও হয় না গরিবও হয় না। ভোটের মাধ্যমে অনেক সময় অশান্তি আসে, আবার অশান্তি দূর করার একটি পরিবেশও তৈরি হয়। ভোট পাওয়ার পর যে অসৎ কর্ম করবে সে ভাগ আপনাকেও নিতে হবে। ভালো কাজ করলে আপনার নেক হবে। তাই আমাদের প্রার্থীকে হাতপাখা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করলে আমরা সমস্যা চিহ্নিত করে উপায় বের করার চেষ্টা করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App