×

সারাদেশ

চাচাকে খুন: ৩৪ বছর পর ভাতিজা গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২৩, ০৯:৫৫ পিএম

চাচাকে খুন: ৩৪ বছর পর ভাতিজা গ্রেপ্তার

ছবি: চট্টগ্রাম অফিস

জায়গা জমি সংক্রান্ত বিরোধে আপন চাচাকে খুন করে পালিয়েছিল আপন ভাতিজা বশির আহাম্মদ। এর মধ্যে এই হত্যা মামলায় তার যাবজ্জীবন কারাদণ্ডাদেশও দেন আদালত। কিন্তু বশির অধরাই থেকে গিয়েছিল। তবে ৩৪ বছর আগের হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া ভাতিজা বশিরকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গত ৩৪ বছর ধরে সে নাম, পরিচয় পরিবর্তন করে আত্মগোপনে ছিল বলে জানিয়েছে র‍্যাব।

বৃহস্পতিবার (১৮ মে) রাতে রাঙ্গামাটি সদরের মুসলিম পাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতার বশির আহাম্মদ (৫৫) হাটহাজারীর চারিয়া এলাকার নুর আহাম্মদের ছেলে।

শুক্রবার (১৯ মে) র‍্যাব-৭ হাটহাজারী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফট্যানেন্ট সাইফুল্লাহ জানান, ১৯৮৯ সালের ১৩ ফেব্রুয়ারি পৈত্রিক সম্পত্তি ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দের একপর্যায়ে চাচা মকবুল হোসেনকে অন্য সহযোগীদের নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করে পালিয়ে যায় ভাতিজা বশির। পরে এই ঘটনায় নিহতের স্ত্রী বশিরকে প্রধান করে ৭-৮ জনের নামে হাটহাজারী থানায় হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, ১৯৯২ সালে ১৯ নভেম্বর হত্যা মামলার প্রধান আসামি বশির আহাম্মদের অনুপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। পরে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‍্যাব অভিযান চালিয়ে আসামি বশিরকে রাঙ্গামাটি থেকে গ্রেপ্তার করে। তাকে হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App