×

জাতীয়

সামাজিক অবক্ষয় হলে স্মার্ট বাংলাদেশর সুফল আসবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২৩, ০৯:২৯ পিএম

সামাজিক অবক্ষয় হলে স্মার্ট বাংলাদেশর সুফল আসবে না

ছবি: সংগৃহীত

সামাজিক অবক্ষয় দুর না হলে ডিজিটাল বা স্মার্ট বাংলাদেশ ভিন্নখাতে প্রবাহিত হতে বলে মনে করেন ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু।

তিনি বলেন, যতই আমরা ডিজিটাল বাংলাদেশ বা স্মার্ট বাংলাদেশ বলি সামাজিক অবক্ষয় দুর না হলে, উন্নত না হলে এগুলো ভিন্নখাতে প্রবাহিত হবে। তরুণ সমাজের রাজনীতি দেখে হতাশ হই। রাজনীতিতে আজ আদর্শ নেই। মেননের মতো আর্দশিক রাজনীতি উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

‘৮০ তে জনতার মেনন’ শিরোনামে আয়োজিত বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেননের জন্মোউসব ও সম্মিলন সভায় এই কথা বলেন তিনি।

বৃহস্পতিবার (১৮ মে) রাজধানীর ইঞ্জিয়ারিং ইন্সটিটিউড মিলনায়তনে এক জৌলুসপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে তার ৮০তম জন্মদিন উদযাপন করা হয়। বিভিন্ন দল ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় উপস্তিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি ও সংসদ সদস্য হাসানুল হক ইনু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি ও উপদেষ্টা কমরেড মঞ্জুরুল আহসান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মেসবাহ কামাল প্রমূখ।

রাশেদ খান মেননের অতীত সংগ্রাম স্মরণ করে মতিয়া চৌধুরী বলেন, কোন সংগ্রাম বৃথা যায় না। কোন গণতান্ত্রিক আন্দোলন বৃথা যায় না। স্বাধীন দেশে স্বাধীন ভাবে আমরা বেঁচে আছি, স্বাধীনভাবে নি:শ্বাস নিতে পারছি এটাই সংগ্রামের ফসল।

রাশেদ খান মেমন বলেন, মুক্তিযুদ্ধ যদি না হতো স্বধীন দেশে পেতাম না। তবে আজ একটা কঠিন সময়ের মধ্য দিয়ে আমরা যাচ্ছি। দেশে রাজনৈতিক স্থিতিশীলতা নেই। আত্মত্যাগের রাজনীতি নেই, পেশির রাজনীতি হয়ে দাঁড়িয়েছে। তরুণ সমাজ দায়িত্ব না নিলে ডিজিটাল বাংলাদেশ করা সম্ভব নয়। কিছু মানুষের হাতে যদি সব সুযোগ সুবিধা চলে যায়, তাহলে ডিজিটাল বাংলাদেশ থেকে কি হবে?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App