×

খেলা

সাংবাদিকদের কাছে বিশ্বকাপের একাদশ চাইলেন পাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২৩, ০৯:৩১ পিএম

সাংবাদিকদের কাছে বিশ্বকাপের একাদশ চাইলেন পাপন

ছবি: সংগৃহীত

ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের এখনো বাকি আছে সাড়ে চারমাসের বেশি সময়। কিন্তু এখনি স্কোয়াডে কে থাকবেন তা নিয়ে চলছে জোর আলোচনা। এই আলোচনার বড় অংশ জুড়েই আছেন ঘরের মাঠে গত আয়ারল্যান্ড সিরিজে বাদ পড়া মাহমুদউল্লাহ ও আফিফ হোসেন। তাদের নিয়ে নিয়মিতই নানা প্রশ্নের জবাব দিতে হচ্ছে বিসিবি সংশ্লিষ্টদের।

আজ (১৮ মে) বৃহস্পতিবার মিরপুরে বিশেষ চাহিদা সম্পন্নদের একটি ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী শেষে সংবাদ মাধ্যমের সামনে আসেন বোর্ড সভাপতি। তখনও মাহমুদউল্লাহকে সাত নম্বরে খেলানো নিয়ে প্রশ্ন উঠলে সাংবাদিকদের কাছে একাদশ চেয়ে তিনি বলেন, এখন ক্রিকেট নিয়ে সবচেয়ে বেশি সরব হচ্ছে মিডিয়া। যদিও আমরা এটাতে খুশি। আপনারা এত বেশি সম্পৃক্ত, যা আমাদেরও সাহায্য করে। সোশ্যাল মিডিয়া নিয়েও আমরা খুশি। কিন্তু ওখানে অনেকে মনে হয়েছে ক্রিকেট নিয়ে কোন ধারণাই নেই, কিন্তু মন্তব্য করেই যাচ্ছে। আপনারা যারা আছেন তারা ক্রিকেট সম্পর্কে প্রত্যেকেই আমার চেয়ে বেশি জানেন, এমন বহু লোক এখানে আছেন। আমি চিন্তা করছি আপনাদের কাছে নাম চাইবো যে সেরা একাদশ তৈরি করে দেন। তারপর দেখি আপনারা কী বলেন। এটা হলে ভালো হয় না? জানতে তো পারলাম। আপনারা কি মনে করেন, কাকে খেলানো উচিত?

বিশ্বকাপ দলে কারা থাকবেন সেটার একটা ধারণা দিয়ে পাপন বলেন, আমাকে যদি জিজ্ঞেস করেন কারা থাকবে দলে, তাহলে বলব তামিম, লিটন, শান্ত, হৃদয়, মুশফিক, সাকিব। এই ছয়জনের মধ্যে কাউকে তো আপনারা বাদ দিবেন বলে মনে হয় না। ওপেনিংয়ে নাঈম শেখ ও বিজয় তারাও ভালো পারফর্ম করছে, তারাও আসতে পারে। তবে কে আসবে আমি জানি না। আমার ধারণা ওপেনিংয়ে তারা বাড়তি একজনকে নেবে। ইনজুরির জন্য ব্যাকআপ লাগবে।

তিনি আরো বলেন, আমার ধারণা তিনজন পেসার একাদশে থাকবে এটা নিশ্চিত। সাকিব যদি থাকে তার বাইরে একজন স্পিনার খেলবে। পাঁচটা বোলার ছাড়া তো বিশ্বকাপে খেলবেন না। হাসান আছে, তাসকিন, শরিফুল, ইবাদত ও মুস্তাফিজ আছে। যে কেউ খেলতে পারে। চারজন পেসারও খেলাতে পারে। যদি তিনজন স্পিনার নিয়ে খেলে তার মানে ছয়জন বোলার নিয়ে খেলাতে চায়। তাহলে বাড়তি স্পিনার লাগবে, সেখানে আছে মেহেদী হাসান মিরাজ। আমার মনে হয় না কেউ বলবে মিরাজকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া উচিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App