×

সারাদেশ

রাসিক নির্বাচনে কাউন্সিলর পদে ৩০ মনোনয়নপত্র উত্তোলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২৩, ১১:০৬ এএম

রাসিক নির্বাচনে কাউন্সিলর পদে ৩০ মনোনয়নপত্র উত্তোলন

ছবি: সংগৃহীত

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে দিন গড়ানোর সঙ্গে সঙ্গে নির্বাচনী আমেজ বাড়ছে। প্রার্থীরা এখনো আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু না করলেও নগরীর পাড়া মহল্লায় চলছে ভোটের গুঞ্জন। একই সঙ্গে চলছে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র উত্তোলন ও জমা দান।

রাসিক নির্বাচনে এবার ৩০টি ওয়ার্ড থেকে একের অধিক প্রার্থী থাকবে এমনটাও মনে করছেন ভোটাররা। বিগত নির্বাচনের চেয়ে এবার ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলর প্রার্থীর অনেকটাই ছড়াছড়ি বলা যায়। গতকাল বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত মেয়র পদে কোনো মনোনয়নপত্র উত্তোলন হয়নি। তবে কাউন্সিলর পদে মনোনয়নপত্র উঠেছে।

এদিন সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এর মধ্যে অনেকেই মনোনয়নপত্র উত্তোলনের পর জমাও দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের আঞ্চলিক নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন।

তিনি জানান, বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কমিশন অফিস থেকে কাউন্সিলর পদে সংরক্ষিত আসনে ৩০ জন সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এর মধ্যে সংরক্ষিত আসনে মনোনয়নপত্র উত্তোলন করেছেন ১২ জন ও সাধারণ পদে ১৮ জন। আগে যারা মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন তাদের মধ্যে অনেকেই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, এবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ জন এবং নারী ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। এর মধ্যে ৩০ হাজার ১৫৭ জন তরুণ-তরুণী প্রথম ভোট দেবেন। গত বছর ভোটারসংখ্যা ছিল ৩ লাখ ২২ হাজার। এবার সম্ভাব্য ১৫২টি ভোটকেন্দ্রের ১১৭৩টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আগামী ২১ মে নমিনেশন দেয়া শুরু হবে। ২৩ মে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। এছাড়া প্রতীক বরাদ্দ দেয়া হবে ২ জুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App