×

জাতীয়

ধনী লোকের সন্তান হওয়াই কাল হৃদয়ের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২৩, ০৭:৪১ পিএম

ধনী লোকের সন্তান হওয়াই কাল হৃদয়ের

ছবি: সংগৃহীত

ধনী লোকের সন্তান হওয়াই কাল হৃদয়ের

ছবি: ভোরের কাগজ

ধনী লোকের সন্তান হওয়াই কাল হয় মো. হৃদয়ের (২০)। তার বন্ধুরাই তাকে অপহরণ করে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। এক পর্যায়ে মুক্তিপণের টাকা না পেয়ে ভুক্তভোগীকে শ্বাসরোধ করে হত্যার পর শ্রীপুর এলাকার একটি পরিত্যক্ত ডোবায় ফেলে দেয়। এ ঘটনায় ভুক্তভোগীর বন্ধু অপহরণের মূল পরিকল্পনাকারী ময়েজ হোসেন ও রফে পরান (২২) ও তার সহযোগী সুমন মিয়া ওরফে বাপ্পিকে (২৩) গ্রেপ্তার করা গেলেও দুজন পলাতক রয়েছেন।

ভুক্তভোগী হৃদয় হত্যা ও লাশ গুমের ঘটনার দুজনকে গ্রেপ্তারের বিষয়ে বৃহস্পতিবার (১৮ মে) সাংবাদিকদের এসব কথা জানান র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান। তিনি বলেন, গত ৮ মে বিকালে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন জামগড়া এলাকা থেকে ভুক্তভোগী হৃদয় প্রতিদিনের মতো বাসা থেকে বের হয়। পরবর্তীতে অনেক সময় চলে গেলেও সে বাসায় ফেরত না আসায় আশপাশে ও আত্মীয়-স্বজনদের বাসায় খোঁজাখুঁজি শুরু করে তার পরিবার। এর মধ্যেই ওইদিন ভুক্তভোগীর বাবাকে ছেলের মোবাইল দিয়েই ফোন করে অপহরণের কথা জানানো হয়। এছাড়া ৫০ লাখ টাকা মুক্তিপন না দিলে মেরে ফেলারও হুমকি দেয়া হয়। এমন পরিস্থিতিতে ভুক্তভোগী হৃদয়ের বাবা আশুলিয়া থানায় একটি নিখোঁজ জিডি করাসহ র‌্যাব-৪ বরাবর একটি অভিযোগ জমা দেন। তখন থেকেই ঘটনার ছায়া তদন্ত শুরু করি আমরা।

[caption id="attachment_431807" align="aligncenter" width="779"] ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি আরো বলেন, এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল র‌্যাব-৪ এর একটি দল আশুলিয়া থানা এলাকায় সাড়াশি অভিযান চালিয়ে পরান ও তার সহযোগী বাপ্পিকে গ্রেপ্তার করা হয় ও আশুলিয়ার শ্রীপুর এলাকার একটি পরিত্যক্ত ডোবা থেকে হৃদয়ের লাশ উদ্ধার করা হয়।

র‌্যাব সিও লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে বলেন, ভুক্তভোগী হৃদয় ও পরান একই এলাকার বাসিন্দা ও বন্ধু। ভুক্তভোগীর বাবা স্থানীয় প্রভাবশালী ও আর্থিকভাবে স্বচ্ছল ছিলেন। যা কাল হয় হৃদয়ের। অর্থ সংকটে থাকা পরান তার সহযোগী বাপ্পি ছাড়াও এ ঘটনায় পলাতক আসামী আকাশ ও শাহীনের সঙ্গে মিলে ভুক্তভোগীকে অপহরণের পরিকল্পনা করে। এরই ধারাবাহিকতায় গত ৮ মে ভুক্তভোগী হৃদয়কে আড্ডা দেয়ার কথা বলে পলাতক আসামী আকাশের বাসায় নিয়ে যায়। এক পর্যায়ে তাকে জোর করে রশি দিয়ে বেঁধে ব্যবহৃত মোবাইল ফোন থেকে তার বাবার মোবাইলে ফোন করে মুক্তিপণ বাবদ ৫০ লাখ টাকা দাবী করে। তবে দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরেও মুক্তিপনের টাকা না পাওয়ায় অপহরণকারীরা গলায় রশি পেচিয়ে শ্বাসরোধ করে হৃদয়কে হত্যা করে। পরবর্তীতে তার লাশ বস্তায় ভরে ঘটনাস্থল থেকে রিকসা করে শ্রীপুর এলাকাধীন একটি পরিত্যক্ত ডোবায় ফেলে দিয়ে তারা আত্মগোপনে চলে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App