×

পুরনো খবর

ঢাবি এলাকায় রিকশাভাড়া নির্ধারণ করে দিল ছাত্রলীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২৩, ০৪:১০ পিএম

ঢাবি এলাকায় রিকশাভাড়া নির্ধারণ করে দিল ছাত্রলীগ

ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় রিকশাভাড়া নির্ধারণ করে দিয়েছে ঢাবি ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৮ মে) সকালে এই ভাড়ার তালিকা নির্ধারণ করে দেন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

আগামী রবিবার থেকে এই ভাড়ার তালিকা কার্যকর হবে। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয় এলাকার ১০০ জন রিকশাচালকের জন্য একটি আলাদা পোশাক নির্ধারণ করা হয়েছে। পরবর্তী সময়ে পরিস্থিতি বিবেচনায় এই সংখ্যা আরো বাড়ানো হবে বলে জানানো হয়েছে।

নির্ধারিত ভাড়ার মধ্যে দূরত্বভেদে সর্বনিম্ন ভাড়া ১৫ টাকা ও সর্বোচ্চ ভাড়া ৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ১৬টি জোনে এই ভাড়ায় রিকশা চলবে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও রিকশাচালকদের পক্ষ থেকে নির্ধারিত ভাড়ার তালিকা হাতে তুলে দেন তানভীর হাসান সৈকত। এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মী, শিক্ষার্থী ও রিকশাচালকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে চালক ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে এই ভাড়া নির্ধারণ করা হয়েছে। প্রাথমিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ১০০ জন রিকশাচালকের জন্য একটি আলাদা পোশাক নির্ধারণ করা হয়েছে। পরবর্তী সময়ে পরিস্থিতি বিবেচনায় এই সংখ্যা আরো বাড়ানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App