×

সারাদেশ

সীমান্তে কেএনএফের পুতে রাখা ল্যান্ডমাইন বিস্ফোরণে নিহত ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ১০:১৬ পিএম

সীমান্তে কেএনএফের পুতে রাখা ল্যান্ডমাইন বিস্ফোরণে নিহত ১

ছবি: ভোরের কাগজ

বান্দরবানের থানচি ও রুমা দুই উপজেলা সীমান্তে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বা পুতে রাখা ল্যান্ডমাইন বিস্ফোরণে এক গ্রামবাসী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন।

বুধবার (১৭ মে) রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে স্লোপি পাড়া কুকিচিং ন্যাশনাল ফ্রন্ট ( কেএনএফ) আস্তানায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হলেন, জুয়েল ত্রিপুরা (২৭), ও আহত ব্যক্তি হলেন আব্রাহাম ত্রিপুরা (৩৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকেলে থানচি ও রুমা দুই উপজেলার সীমান্তে রেমাক্রি- প্রাংসা ইউনিয়নের ৬নং ওয়ার্ডে স্লোপি পাড়ায় ল্যান্ড মাইন বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে। হতাহতরা সবাই রুমা উপজেলার রেমাক্রি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসি রাম পাড়ার বাসিন্দা। পাহাড়ে স্লোপি পাড়ায় কুকি চিন আস্তানায় কয়েকদিন ধরে নিরাপত্তা বাহিনী অভিযান চলে আসছে।

নিহত জুয়েল ত্রিপুরার পিতা গুলেহা ত্রিপুরা বলেন, মঙ্গলবার সকাল ৮ টায় নিরাপত্তা বাহিনীরদের রশদ ও বিভিন্ন মালামাল বহনের জন্য আমরা ২১ জন স্লোপি পাড়া যাই। এদিন রাতে ফাইনং পাড়া অবস্থান করি। আজ বুধবার দুপুরে ফাইনং পাড়া থেকে স্লোপি পাড়া উদেশ্যে যাওয়ার সময় কেএনএফের পুতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বা পুতে রাখা ল্যান্ডমাইন বিস্ফোরণে আমার ছেলে জুয়েল ও আব্রাহাম আহত হয়। উদ্ধার করে তাদের থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক আমার ছেলেকে মৃত ঘোষণা করে। অপরজনকে বান্দরবান সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এই ব্যাপারে থানচি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. আবদুল্লাহ আল নোমান ও স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. ওয়াহিদুজামান মুরাদ বলেন, বিস্ফোরণের আঘাতে ফুসফুস ক্ষতিগ্রস্থ হয়েছে, তাই আহত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে এই ব্যাপারে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন আহমেদ বলেন, ময়নাতদন্ত করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে এবং রুমা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করে মামলার প্রক্রিয়া চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App