×

সারাদেশ

সিলেটকে দেশের প্রথম স্মার্ট নগরী হিসেবে গড়ব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০৯:৩২ এএম

সিলেটকে দেশের প্রথম স্মার্ট নগরী হিসেবে গড়ব

ছবি: সংগৃহীত

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, বঙ্গবন্ধুকন্যা যা বলেন তা করে দেখান। ডিজিটাল বাংলাদেশ একসময় স্বপ্ন ছিল। এখন বাস্তবে ডিজিটাল যুগে আমরা প্রবেশ করেছি। আগামী দিনে স্মার্ট বাংলাদেশের স্বপ্নও পূরণ হবে। আর সেই স্মার্ট বাংলাদেশের প্রথম স্মার্ট নগরী সিলেটকে গড়ে তুলতে আনোয়ারুজ্জামান চৌধুরীকে আগামী ২১ জুন নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন।

মঙ্গলবার সন্ধ্যায় ২২নং ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ডা. আব্দুল ওয়াহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বি মাসুম ও যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিনের যৌথ পরিচালনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট নিজাম উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এডভোকেট আব্বাস উদ্দিন, শিল্প ও বাণিজ্য সম্পাদক এডভোকেট ইসতিয়াক আহমদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল বারী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা হাজি মো. এনাম উদ্দিন, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গিরদার, মহানগর শ্রমিক লীগের সহসভাপতি এনামুল হক লিলু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশাহিদ খান প্রমুখ।

শফিকুর রহমান চৌধুরী বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। যে যাই বলুক না কেন, ২১ জুন ভোটের মাধ্যমে আওয়ামী লীগের জনপ্রিয়তা প্রমাণ হবে। সারাদেশে বর্তমান সরকারের আমলে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। সে তুলনায় এখনো সিলেট সিটি অনেক পিছিয়ে রয়েছে। এজন্য আমাদের নৌকার প্রার্থীকে বিজয়ী করে মেয়রের চেয়ারে বসাতে হবে, তবেই কাক্সিক্ষত উন্নয়ন হবে। আর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে নৌকাকে পরাজিত করার সাধ্য কারো নেই।

অধ্যাপক জাকির হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। আমাদের পিছিয়ে থাকার কোনো সুযোগ নেই। ২১ জুন সিসিক নির্বাচনে আনোয়ারুজ্জামান চৌধুরীকে নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে বিজয় উপহার দেব। তবেই আমরা সিলেটের যতো দাবি-দাওয়া আছে আদায় করতে পারব।

মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, অপরিকল্পিত উন্নয়নের কারণে আজ অল্প বৃষ্টিতেই সিলেটবাসীকে বানের পানিতে হাবুডুবু খেতে হয়। মশার প্রজনন কেন্দ্রগুলো ধ্বংসের কোনো কার্যকর উদ্যোগই নেয়া হয়নি। তাই এ নগরবাসীর যন্ত্রণার আরেক নাম মশা। আমি নির্বাচিত হলে সিলেটকে একটা পরিকল্পিত নগরী হিসাবে গড়ে তুলব। এ কাজে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন এবং আমার বিশ্বাস, সিলেটবাসী এ কাজে আন্তরিকভাবেই আমাকে সহযোগিতা করবেন।

তিনি আরো বলেন, সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা করে দেশের সেরা নগরবিদদের পরামর্শ নিয়ে শহর রক্ষাবাঁধ নির্মাণ করে বন্যার হাত থেকে নগরবাসীকে সুরক্ষা দেয়া হবে। একইভাবে নগরীর ছড়া খাল উদ্ধার করা ও সুরমা নদী খনন করারও প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। মশার প্রজনন কেন্দ্রগুলো স্থায়ীভাবে ধ্বংসের জন্য নিয়মিত ওষুধ প্রয়োগ, ময়লা আবর্জনা অপসারণ করে একটা স্বাস্থ্যকর নগরী গড়ে তুলতে প্রয়োজনীয় সবকিছুই করব। অপরিকল্পিত উন্নয়ন যন্ত্রণায় যাতে নগরবাসীকে ভুগতে না হয় সে ব্যাপারে সচেতন থেকে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করবো। সিলেটকে দেশের প্রথম স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App