×

সারাদেশ

রাজশাহীতে বঙ্গবন্ধু মডেল ভিলেজ করব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০৮:৫৮ এএম

রাজশাহীতে বঙ্গবন্ধু মডেল ভিলেজ করব

ছবি: সংগৃহীত

রাজশাহীতে ‘বঙ্গবন্ধু মডেল ভিলেজ’ গড়তে চান সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এবং বর্তমান মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এবারের নির্বাচনে জয় পেলে এ পরিকল্পনা বাস্তবায়ন করবেন বলে জানান তিনি। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহীর সমবায় প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

লিটন বলেন, আমি সুযোগ পেলে রাজশাহীতে সমবায় সেক্টরের উন্নয়নে কাজ করব। সমবায় প্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, আপনারা বলেছেন দেশের অন্য জায়গায় হলেও রাজশাহীতে বঙ্গবন্ধু মডেল ভিলেজ হয়নি। আমি ভবিষ্যতে রাজশাহীতে বঙ্গবন্ধু মডেল ভিলেজ করতে চেষ্টা করব। তিনি বলেন, রাজশাহীর উন্নয়নে কিছু কাজ বাকি থেকে গেছে। সুযোগ পেলে অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই। সবার সহযোগিতায় রাজশাহীকে আরো এগিয়ে নিয়ে যেতে চাই।

রাসিক মেয়র বলেন, স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নানা বাধা ও প্রতিকূলতা পেরিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। তৎকালীন দেশের ভঙ্গুর অর্থনীতিকে শক্তিশালী করে তুলতে সমবায় কার্যক্রম চালু করেন। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আরো অনেক আগেই বর্তমানের চেয়ে আরো বেশি ভালো জায়গায় পৌঁছে যেত। তবে এখন সুখের বিষয়, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশকে গড়ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সর্বক্ষেত্রে দেশের উন্নয়ন দৃশ্যমান হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় সমবায়ের যুগ্ম নিবন্ধক মো. মোখলেসুর রহমান।

বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সমবায়ের উপনিবন্ধক (প্রশাসন) মো. নুরুন্নবী, উপনিবন্ধক (বিচার ও সমিতি) শাহানা শিল্পী, জেলা সমবায় কর্মকর্তা সাইদুর রহমান, মেট্রোপলিটন থানা সমবায় কর্মকর্তা (বোয়ালিয়া) নাছিমা খাতুন। স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী সিটি করপোরেশনের চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মো. আজিজুর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App