×

অর্থনীতি

তরুণদের দক্ষ মানবসম্পদে পরিণত হতে বললেন বিজিএমইএ সভাপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০৯:২৫ পিএম

তরুণদের দক্ষ মানবসম্পদে পরিণত হতে বললেন বিজিএমইএ সভাপতি

ছবি: ভোরের কাগজ

বাংলাদেশের উন্নয়নে তরুণদের অপার সম্ভাবনা কাজে লাগানো এবং তারা যেন দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পারে, সেজন্য তাদের ক্ষমতায়ন এবং জ্ঞান ও প্রয়োজনীয় দক্ষতা দিয়ে তাদেরকে দক্ষ মানবসম্পদে পরিণত করার ওপর জোর দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, বাংলাদেশে একটি তরুণ ও কর্মতৎপর জনসংখ্যা রয়েছে এবং আমাদের যা করা দরকার তা হলো, তাদেরকে দক্ষ মানবসম্পদে পরিণত করা, যাতে করে তারা আগামি বছরগুলোতে বাংলাদেশের প্রবৃদ্ধির গতিকে ত্বরান্বিত করতে পারে।

বুধবার (১৭ মে) রাজধানীতে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) ক্যাম্পাসে বিইউএফটি ইন্টার কলেজ ন্যাশনাল ডিবেট (বিআইএনডি) এর গ্র্যান্ড ফিনালে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিষয়টি আলোকপাত করেন বিজিএমইএ সভাপতি। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিইউএফটি এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি, বিইউএফটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এসএম মাহফুজুর রহমান ও বিইউএফটির উপ-উপাচার্য (প্রো-ভিসি) প্রফেসর ড. ইঞ্জিনিয়ার আইয়ুব নবী খান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিজিএমইএর সাবেক সহ-সভাপতি ও বিইউএফটি ট্রাস্টি বোর্ডের সদস্য মো. মশিউল আজম (শজল) ও বিজিএমইএর সাবেক সহ-সভাপতি ও বিইউএফটি ট্রাস্টি বোর্ডের সদস্য মোহাম্মদ নাসিরসহ অন্যরা।

ফারুক হাসান বলেন, শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে ভালো পারফর্ম করার জন্য বিশ্বব্যাপী চাহিদা ও প্রবণতার সাথে সামঞ্জস্য রেখে জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হবে। উল্লেখযোগ্য প্রযুক্তিগত অগ্রগতি আমাদের জীবনযাপন ও কাজ করার পদ্ধতির রূপান্তর ঘটাচ্ছে। সুতরাং, প্রযুক্তিগত বিবর্তনের এই যুগে প্রযুক্তিগত ও ডিজিটাল দক্ষতা এখন আর বিকল্প নয়। এই প্রযুক্তি নিয়ন্ত্রিত বিশ্বে প্রথাগত শ্রেণিকক্ষের শিক্ষা প্রতিযোগিতা করার জন্য যথেষ্ট নয়।

তিনি বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করার জন্য বিইউএফটি ডিবেট ক্লাবের প্রশংসা করে বলেন, বিতর্ক এমন একটি শিল্প যা সমালোচনামূলক চিন্তাভাবনার দক্ষতাকে তীক্ষè করতে এবং চিন্তাভাবনাকে সুস্পষ্টভাবে প্রকাশ করতে সাহায্য করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App