×

আন্তর্জাতিক

কুকুরকে ফাঁসাতে গিয়ে যুবক কারাগারে!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০৪:৫০ পিএম

কুকুরকে ফাঁসাতে গিয়ে যুবক কারাগারে!

ছবি: সংগৃহীত

নির্ধারিত সীমা থেকে অতিরিক্ত গতিতে গাড়ি চালানোয় যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে এক যুবককে থামায় পুলিশ। তবে জরিমানা ও গ্রেপ্তার এড়াতে ওই যুবক চালকের আসনে নিজের কুকুরকে বসিয়ে দেন।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এমনই অদ্ভুত ঘটনার কথা জানিয়েছে কলোরাডো পুলিশ। গাড়িটি থামিয়ে কাছে যাওয়ার পর এক পুলিশ কর্মকর্তা দেখতে পান, অভিযুক্ত যুবক চালকের আসন থেকে সরে যাচ্ছেন এবং সেখানে তার কুকুরকে বসাচ্ছেন তিনি। খবর বিবিসির।

যেখানে যুবককে আটকানো হয় সেখানে গাড়ির সর্বোচ্চ গতিসীমা ছিল ঘণ্টায় ৪৮ কিলোমিটার। কিন্তু ওই যুবক তখন তার গাড়িটি প্রায় ৮৫ কিলোমিটার বেগে চালাচ্ছিলেন। এ বিষয়ে পুলিশ সূত্র জানিয়েছে, চালক তার কুকুরের সঙ্গে আসন পরিবর্তন করার চেষ্টা করেন…একজন এসপিডি কর্মকর্তা কাছে যান এবং পুরো বিষয়টি দেখেন।

পুলিশ সূত্র আরো জানায়, হাতেনাতে ধরা পড়ার পরও ওই যুবক দাবি করেন, ‘গাড়িটি চালাচ্ছিলেন না’ তিনি।

যখন তাকে জিজ্ঞেস করা হয়, মদ পান করেছেন কিনা? তখন তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তাকে প্রায় সঙ্গেই সঙ্গেই ধরে ফেলেন পুলিশ কর্মকর্তা। এরপর তার বিরুদ্ধে অতিরিক্ত গতিতে গাড়ি চালানো, গ্রেপ্তারে বাধা এবং মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগ আনা হয়। ওই যুবককে কারাগারে পাঠানোর আগে হাসপাতালে নেয়ার খবর জানিয়েছে পুলিশ। অন্যদিকে, যে কুকুরকে গাড়ির চালক ‘ফাঁসানোর’ চেষ্টা করেছিলেন তাকে অপর একজনের জিম্মায় দেয়া হয়েছে। কারাগারের মেয়াদ শেষ হলে কুকুরটিকে আবার মালিকের কাছে ফিরিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, কলোরাডো পুলিশ কুকুরটিকে নিয়ে কৌতুক করে বলেছে, কুকুরটির বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি, তাকে শুধু সতর্কতা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App