×

জাতীয়

সিটি করপোরেশন নির্বাচনে ভোট না দিতে আহ্বান বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ০৭:০৯ পিএম

জাতীয় সংসদ নির্বাচনের আগে পাঁচ সিটি করপোরেশন নির্বাচনকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’বলে মনে করে বিএনপির স্থায়ী কমিটি। তারা এ সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ না করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে।

সোমবার (১৫ মে) রাতে বিএনপির স্থায়ী কমিটির সভায় এ আহ্বান জানানো হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিএনপির নীতিনির্ধারণী পর্ষদ মনে করে, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনই নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু হবে না। সিটি করপোরেশন নির্বাচনও একইভাবে সরকার নিয়ন্ত্রিত হবে। এতে জনগণের মতামতের প্রতিফলন ঘটবে না।

বিএনপি এই অর্থহীন নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে। তাই প্রহসনমূলক এই নির্বাচনে অংশগ্রহণ না করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে স্থায়ী কমিটি।

সভায় চলমান আন্দোলনে সব গণতান্ত্রিক শক্তিকে মাঠে নামানোর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। পরবর্তী সভায়ও এ বিষয়ে আলোচনার সিদ্ধান্ত হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সভা ছিল ভার্চ্যুয়াল। সভায় খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ অংশ নেন। লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এতে সভাপতিত্ব করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App