×

বিনোদন

শাহরুখ পত্মীর বই প্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ০৪:২৮ পিএম

শাহরুখ পত্মীর বই প্রকাশ

ছবি: সংগৃহীত

শাহরুখ পত্মীর বই প্রকাশ

অনুষ্ঠানে স্ত্রীর অঢেল প্রশংসায় শাহরুখ

বলিউড অভিনেতা শাহরুখ খানের স্ত্রী গৌরী খানের প্রথম বই প্রকাশ হয়েছে; ‘মাই লাইফ ইন ডিজাইন’ নামের বইটি গৌরী লিখেছেন ইন্টেরিয়র ডিজাইনের উপরে। মুম্বাইয়ে এক অনুষ্ঠানে বইটি প্রকাশ করা হয়। সেখানে মূলবক্তা গৌরী হওয়ার কথা থাকলেও পুরোটা সময় স্ত্রীর প্রশংসা করে গেছেন শাহরুখ খান।

‘বই’র প্রসঙ্গ ধরে দুজনের ৩২ বছরের বিবাহিত জীবনের বোঝাপড়া এবং কিছু সমস্যা নিয়েও খোলামেলা কথা বলেছেন এই নায়ক। ইন্টেরিয়র ডিজাইনার হিসেবে গৌরী যে ‘দারণ মেধাবী’ সে কথা আগেও বহুবার শোনা গেছে শাহরুখের মুখ থেকে। এবারে বলিউডের এই অভিনেতা জানালেন, তাদের পরিবারের সবার রুচিই ‘শৈল্পিক’, কিন্তু গৌরীর শিল্পীসত্তা সবচাইতে ‘প্রখর’ বলে তিনি মনে করেন।

স্ত্রীর অঢেল প্রশংসায় শাহরুখ বলেন, ‘ওর রুচি এবং শিল্পবোধ সম্পর্কে আমার পুরো আস্থা ছিল বলেই মান্নাতের সাজসজ্জার দায়িত্ব তাকে নিতে বলেছিলাম নির্দ্বিধায়। ‘মুম্বাইয়ে কেবল শাহরুখকে নয়, শাহরুখের প্রাসাদতুল্য বাড়ি ‘মান্নাত’ দেখতে ভিড় করেন এমন দর্শনার্থীর সংখ্যাও কম নয়। এই বাড়ির নামফলক থেকে শুরু করে ভেতরের সবকিছুর সজ্জা নিজে তদারকি করে করেছেন গৌরী।

নিজের বাড়িটি কেবল নয়, নির্মাতা প্রযোজক করণ জহর থেকে শুরু করে বলিউডের অনেক তারকার ঘরদোর গৌরী সাজিয়ে দিয়েছেন। অনুষ্ঠানের শেষদিকে শাহরুখ বলেন, কাজের ব্যস্ততায় সৃজনশীলতায় যারা সময় দিতে পারেন না, তাদের উৎসাহ যোগাবে গৌরীর ‘মাই লাইফ ইন ডিজাইন’ বইটি। ‘যে কোনো বয়সেই আপনি শুরু করতে পারেন। ৪০ বছর বয়সে গৌরী এই কাজ শুরু করেছে। একটা ছোট্ট ১০ ফুট বাই ২০ ফুটের দোকানের কাজ হাতে নিলেও সে নিজে নিজে সব করে এবং এখনও তাই করছে।’ শাহরুখের ভাষ্য, এ বইটি তার স্ত্রীর ‘নিজস্বতার’ প্রতিনিধিত্ব করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App