×

জাতীয়

শহীদ মিনারে নায়ক ফারুকের প্রতি সর্বস্তরের শ্রদ্ধা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ১২:১৪ পিএম

https://www.youtube.com/watch?v=Bi2gmDhNmKQ

ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা, বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেছেন।

আজ মঙ্গলবার (১৬ মে) দুপুর পৌনে ১২টায় উত্তরার বাসা থেকে তার মরদেহ নিয়ে আসা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। এসময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের পক্ষ থেকে তাকে শ্রদ্ধা জানানোসহ আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষে শ্রদ্ধা জানানো হয়।

কেন্দ্রীয় শহীদ মিনারে নায়ক ফারুকের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের আয়োজন করা হয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে। এর আগে মরদেহ শহীদ মিনারে আনা হলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে তা গ্রহণ করা হয়। পরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মিনারের সামনে রাখা হয়।

রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের পক্ষে নায়ক ফারুকের মরদেহে শ্রদ্ধা জানান লে. কর্নেল জাহাঙ্গীর আলম, প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান মেজর জেনারেল কবির আহমেদ। পরে স্পিকারের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়। আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষও শ্রদ্ধা জানায়।

নায়ক ফারুক পাঠান সিঙ্গাপুরের স্থানীয় সময় সোমবার (১৫ মে) সকাল ১০টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আজ মঙ্গলবার সকালে ইউএস বাংলার একটি ফ্লাইটে মরদেহ নিয়ে সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করা হয়। এরপর সকালেই ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ পৌঁছায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App