×

জাতীয়

রাজধানীর খিলগাঁওয়ে তিতাসের অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ০৮:৫৬ পিএম

রাজধানীর খিলগাঁওয়ে তিতাসের অভিযান

ফাইল ছবি

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড রাজধানীর খিলগাঁওয়ে বকেয়া বিল আদায় ও অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালিয়েছে। এসময় বেশ কিছু অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

মঙ্গলবার (১৬ মে) সকালে খিলগাঁওয়ে কয়েকটি আবাসিক ভবনে তিতাস অভিযান চালায়। তিলপাপাড়ার এ ব্লকের বহুতল ভবন চৌধুরী ভিলার বাসিন্দারা গত তিন বছর ধরে গ্যাস ব্যবহার করে আসছে। ভবন মালিক এই সময়ের মধ্যে বিলের এক টাকাও পরিশোধ করেনি। তিতাস থেকে মালিককে বকেয়া বিল পরিশোধের জন্য বার বার নোটিশ দেয়া হয়েছে। কিন্তু ভবন মালিক এসব নোটিশের কোনো তোয়াক্কা করেননি। মঙ্গলবার এই ভবনে অভিযান চালিয়ে ভবনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

তিতাসের ঢাকার আবাসিক রাজস্ব জোন-৬ এর ম্যানেজার আব্দুল খালেক জানান, গত তিন বছরে এই ভবনের গ্যাসের বকেয়া বিল হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৪৪০ টাকা। ভবন মালিক বিল পরিশোধ না করায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। অভিযানের সময় মালিককে কয়েকবার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

চৌধুরী ভিলার ভাড়াটিয়ারা জানিয়েছেন, তারা প্রতিমাসে মালিকের কাছে গ্যাস বিল দিয়েছেন। কিন্তু বাড়ির মালিক তা পরিশোধ না করায় এখন তাদেরকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

তিতাস গ্যাস লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার এ কে এম মাহবুব বলেন, একই এলাকার আপর একটি আটতলা আবাসিক ভবনে গ্যাসের অবৈধ সংযোগ পাওয়া গেছে। একটি লাইনের অনুমতি থাকলেও গোপনে আরো ৩টি অবৈধ সংযোগ নিয়েছে ভবন মালিক। গ্যাসের লাইনের রাইজার ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। মালিক ঢালাই করে বক্স বানিয়ে তার ভেতরে রাইজার রেখেছে। রাইজার এভাবে থাকলে যেকোনো সময় মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। ভবনের বৈধ লাইনের ৬ মাসের বিল বকেয়া রয়েছে। অভিযানে আসার পর ভবন মালিক আমাদের কোনো বিল বই দেখাতে পারেনি। আমরা আমাদের কম্পিউটার থেকে বিল বই বের করে দেখি ৬ মাসে ২৪ হাজার টাকা বকেয়া বিল রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App