×

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ০৯:৫০ পিএম

পশ্চিমবঙ্গে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৯

ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের পূর্ব মেদিনীপুর জেলায় ভয়াবহ বিস্ফোরণে নয়জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর দগ্ধ আরও অন্তত সাতজন।

মঙ্গলবার (১৬ মে) পূর্ব মেদিনীপুরের এগরা থানার একটি বাড়িতে আতশবাজি কারখানায় এই বিস্ফোরণ ঘটে।

দেশটির ইংরেজি দৈনিক দ্য হিন্দু বলছে, এগরা থানার খাদিকুল গ্রামের ওই বাড়িতে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যে বাড়িতে আতশবাজি তৈরি করা হচ্ছিল সেটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

বিস্ফোরণের পর ঘটনাস্থলে পৌঁছানো পুলিশ সদস্যদের ওপর হামলা চালান স্থানীয়রা। একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের নেতাদেরও ঘটনাস্থল পরিদর্শনে বাধা দেন তারা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এগরার ওই বাড়িতে অবৈধভাবে আতশবাজি তৈরি করা হচ্ছিল। পশ্চিমবঙ্গ প্রদেশের ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি সুকান্ত মজুমদার অভিযোগ করে বলেছেন, তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতার কারখানার ভেতরে বোমা তৈরির সময় বিস্ফোরণ ঘটেছে।

পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ বিস্ফোরণের এই ঘটনায় তদন্ত শুরু করেছে জানিয়ে মমতা বলেন, তিনি বিরোধী দলগুলোর দাবি অনুযায়ী, জাতীয় তদন্ত সংস্থার (এনআইএ) মাধ্যমে তদন্তের বিরুদ্ধে নন। জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং এগরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বেআইনিভাবে কারখানা পরিচালনাকারী ব্যক্তিকে গত বছর পুলিশ গ্রেপ্তার করেছিল।

মমতা বলেন, বিস্ফোরণের ঘটনার পর অভিযুক্তরা ওড়িশায় পালিয়ে গেছে। অভিযুক্ত ব্যক্তির নাম ভানু বাগ বলে শনাক্ত করেছে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App