×

শিক্ষা

চবির ভর্তি পরীক্ষা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ০২:৩৭ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২২–২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৬ মে) বেলা ১১টা ১৫ মিনিট থেকে ‘এ’ ইউনিটের পরীক্ষা দিয়ে এই ভর্তিযুদ্ধ অনুষ্ঠিত হয়।

শাটল ট্রেনের সময়সূচি বিপর্যয় হওয়ায় ১৫ মিনিট পর শুরু হয় নির্ধারিত পরীক্ষা। দুপুর ৩.৩০ মিনিট থেকে শুরু হবে এ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা।

বেলা সাড়ে ১১টায় পরীক্ষার হল পরিদর্শন করেন উপাচার্য, উপ-উপাচার্য ও প্রক্টরিয়াল বডি। হল পরিদর্শনের সময় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, ভর্তি পরীক্ষা উপলক্ষে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে ক্যাম্পাসে। সোমবার রাতে অতি বৃষ্টির কারণে শাটল ট্রেনে কিছু সমস্যা হয়েছিল। ফলে শাটল ছাড়তে ১৫ মিনিট দেরি করায় পরীক্ষাও ১৫ মিনিট পর শুরু হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে মোট পরীক্ষার্থী ২ লাখ ৫৬ জন। এক সংবাদ সম্মেলনে প্রক্টর নূরুল আজিম সিকদার জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। পাঁচ স্তরের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ সদস্য থাকবেন ৩৫০ জন, ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও অগ্নিনির্বাপক সদস্য থাকবেন ৩০ জন, রেলওয়ে পুলিশ থাকবে ৩০ জন ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মী থাকবেন ১৩০ জন। এ ছাড়া সাদা পোশাকেও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও দায়িত্ব পালন করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App