×

সারাদেশ

কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মেয়র লিটনের মতবিনিময়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ১২:৩১ পিএম

কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মেয়র লিটনের মতবিনিময়

ছবি: সংগৃহীত

রাজশাহী সিটি করপোরেশনের কনজারভেন্সি বিভাগের সর্ব স্তরের কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল চারটা থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত নগর ভবনের গ্রিন প্লাজায় এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, সবচেয়ে কঠিনতম কাজটি আপনারা করেন। শীত, গ্রীষ্ম, বর্ষা সব মৌসুমে আপনারা কাজ করেন। আপনাদের এ কাজটির কারণে রাজশাহী আজ দেশের গণ্ডি পেরিয়ে দক্ষিণ এশিয়া ও সারাবিশ্বে প্রশংসার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। আর এর সব কৃতিত্ব আপনাদের। বৃক্ষরোপণে তৃতীয় বারের মতো রাজশাহী সিটি করপোরেশন পরিবেশ পদক অর্জন করেছে। এই অর্জন আপনাদের সবার।

তিনি আরো বলেন, ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রথম মেয়াদে দায়িত্ব গ্রহণের পর রাজশাহী মহানগরীর বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করি। পরবর্তীতে ২০১৩ সালে রাজশাহীবাসীর একটি ভুল সিদ্ধান্তে অনেক পিছিয়ে যায়। উন্নয়ন কর্মকাণ্ড মুখথুবড়ে পড়ে। বন্ধ হয়ে যায় সব উন্নয়ন কর্মকাণ্ড। কর্মকর্তা-কর্মচারীদের নিয়মিত বেতন দেয়ার বিষয়টি অনিশ্চিত হয়ে পড়ে। আমি দায়িত্বে না থাকা অবস্থায় এ পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। নিয়মিত বেতন দেয়ার ব্যবস্থা করি।

রাসিক মেয়র বলেন, ২০১৮ সালে ৩০ জুলাই নির্বাচিত হয়ে ৫ অক্টোবর দায়িত্ব নেই। ২০১৯ সালে রাজশাহীর উন্নয়নে সর্ববৃহৎ তিন হাজার কোটি টাকার প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দেন। তা দিয়েই রাজশাহী মহানগরীর উন্নয়নে কাজ চলমান রয়েছে। করোনার কারণে সারাবিশ্বে স্থবরিতা দেখা দিলে রাজশাহীর উন্নয়ন কাজের গতি কমে যায়। তখন করোনা মোকাবেলায় ব্যস্ত হয়ে পড়ি।

তিনি আরো বলেন, সন্তানদের তথ্যপ্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। আইটি সেক্টরে রয়েছে অভাবনীয় সম্ভাবনা । সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর ১০টি স্থানে স্বল্পখরচে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হবে। অস্থায়ী কর্মচারীদের কল্যাণে তহবিল গঠন করা হবে। কর্মরত অবস্থায় মৃত্যুবরণ করলে এক লাখ টাকা সহায়তা প্রদান করা হচ্ছে।

সভায় বক্তব্য দেন রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, উপপ্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু। এ সময় মঞ্চে উপবিস্ট ছিলেন পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ উল ইসলাম, ত্রাণ কর্মকর্তা জুবায়ের হোসেন মুন, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ হোসেন, পরিচ্ছন্ন পরিদর্শক মোফাজ্জেল হোসেন মাকু, রাসিক কর্মচারী ইউনিয়নের সভাপতি দুলাল শেখ, সাধারণ সম্পাদক আজমীর আহম্মদ মামুন। উন্মুক্ত আলোচনায় পরিচ্ছন্ন বিভাগের কর্মচারীরা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App