×

সারাদেশ

ইসলামিক ফাউন্ডেশন ডিডির স্ত্রীর স্বীকৃতি দাবি তরুণীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ০১:১৯ পিএম

ইসলামিক ফাউন্ডেশন ডিডির স্ত্রীর স্বীকৃতি দাবি তরুণীর

ছবি: সৈয়দ মনির আহমদ, ফেনী

ইসলামিক ফাউন্ডেশন ফেনীর ডিডি মীর মোহাম্মদ নেয়ামত উল্যাহর শাস্তি ও স্ত্রীর স্বীকৃতি দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ধর্ষণের শিকার এক তরুণী।

তিনি মঙ্গলবার (১৬ মে) ফেনী শহরের ক্রাউন ওয়েস্ট রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন করেন।

তিনি বলেন, মীর মোহাম্মদ নেয়ামত উল্যাহ বান্দরবানের ডিডি থাকা অবস্থায় ২০১৯ সালে তার সাথে পরিচয় হয়। ওই নারীও একই প্রতিষ্ঠানে সেলাই প্রশিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। তাকে সরকারি চাকুরিতে স্থায়ী নিয়োগ ও বিয়ের প্রলোভন দিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। ২০১৯ সালের ৪ জুলাই তার বাসায় নিয়ে ওই নারীকে জোরপূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে বিষয়টি প্রতিবাদ করলে এক পর্যায়ে হুজুর ডেকে তাকে কলেমা পড়ে কাবিন ছাড়া বিয়েও করেন ওই কর্মকর্তা। দীর্ঘদিন যাবৎ ওই নারীর দেহ ভোগ করেন তিনি।

ওই নারীর দাবি ২০১৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত তার সাথে দৈহিক সম্পর্ক চলে। ওই নারীর সরকারি চাকরি স্থায়ী না করা এবং তাকে বিয়ে করে স্ত্রীর স্বীকৃতি না দেয়ায় ক্ষতিগ্রস্ত নারী ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বরাবরে লিখিত অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাননি। এক পর্যায়ে তিনি আদালতে একটি মামলা দায়ের করেন। ডিএনএ পরীক্ষায় ধর্ষণের আলামত না পাওয়ায় আদালত তার মামলাটি খারিজ করে দেন। ওই নারীর সাথে ইমোতে যৌনাচারের চ্যাটিংসহ একাধিক পার্কে ঘুরাঘুরির কিছু ছবিও রয়েছে ওই নারীর কাছে।

ওই নারীকে বর্তমানে স্ত্রীর স্বীকৃতি না দিয়ে উল্টো প্রাণনাশের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করে ওই নারী আত্মাহুতির হুমকি দিয়ে বলেন, আমার মৃত্যুর জন্য মীর মোহাম্মদ নেয়ামত উল্যাহ দায়ী থাকবেন। তিনি একজন পিতৃহারা নারী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

তিনি আরো বলেন, নেয়ামত উল্যাহর হাত না কি অনেক বড়, সেই বড় হাতের ক্ষমতা বলে তিনি কোথাও ন্যায় বিচার পাচ্ছেন না। বান্দারবান থেকে ফেনী এসে স্ত্রীর স্বীকৃতির জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App