×

জাতীয়

অবশেষে মুখ খুললেন বহিষ্কৃত জাহাঙ্গীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ১০:২৭ পিএম

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে বহিষ্কারের এক দিন পর সংবাদ সম্মেলন করেছেন।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে জাহাঙ্গীর আলমের নিজ বাসায় এই সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর আলম বলেন, আমি গাজীপুর মহানগর আওয়ামী লীগের ৬ বছর সাধারণ সম্পাদক ছিলাম। একজন মেয়র হিসেবে আওয়ামী লীগসহ নগরের সব মানুষের জন্য কাজ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে আমি এ শিক্ষাই পেয়েছি। আমি মেয়র হওয়ার পর দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করেছি। কিন্তু মাত্র ৩ বছর দায়িত্ব পালন করার পর আমাকে মেয়রের পদ থেকে বাদ দেয়া হয়েছে।

তিনি বলেন, পেশিশক্তি বলেন, আদালত বলেন, সব জায়গায় শক্তি প্রয়োগ করে আমাকে আর সিটি করপোরেশনে বসতে দিলো না। নীতি এবং আদর্শের জায়গা থেকে আমি ৫ বছরের জন্য শপথ নিয়েছি। ন্যায়বিচার পাওয়ার জন্য আমি আদালত পর্যন্ত গিয়েছিলাম। কিন্তু আদালত থেকেও আমি ন্যায়বিচার পাইনি। কালক্ষেপণ করে করে সময় পার করা হয়েছে।

বহিষ্কৃত এ নেতা বলেন, দীর্ঘ ১৮ মাস আমি প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করার জন্য কেন্দ্রীয় কমিটির সব নেতৃবৃন্দের বাসায় গিয়েছি, অফিসে গিয়েছি, সবাইকে বিষয়টি বলেছি, যোগাযোগ করেছি। প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি বলুন, না হয় সত্য বলার জন্য আমাকে একটি সুযোগ করে দিন। সব নেতৃবৃন্দরাই বলেছেন, তুমি কোনো অন্যায় করোনি, তোমার সমস্যাটা সমাধান হয়ে যাবে। কিন্তু দুঃখের বিষয় জানি না প্রধানমন্ত্রীর কাছে আমার বিষয়ে কেউ কিছু বলেছিল কি না!

সাবেক এই মেয়র বলেন, আমি একজন জনপ্রতিনিধি। সেই হিসেবে আমার একটি জবাবদিহিতা আছে। মেয়র হিসেবে আমি যা কিছু করেছি সব নিয়ম মেনেই করেছি। তারপরও আমার মেয়র পদ স্থগিত বা বাতিল হয়ে গেল। আমার জন্য কথা বলার কোনো পথ তৈরি করে রাখা হয়নি। শুধু আমার বিরুদ্ধে নালিশ গিয়েছে। আমি বলতে চাই, আমি জন্মলগ্ন থেকে আওয়ামী লীগ করেছি। আমার মতো একজন কর্মী বা সমর্থককে কেউ যদি এভাবে দ্বিধাদ্বন্দ্বে ফেলে দেয় তবে, নেতৃত্বে কী আসবে?

সাবেক মেয়র বলেন, আমার মা এসব অন্যায়ের প্রতিবাদস্বরূপ এখানে নির্বাচনে দাঁড়িয়েছেন। সন্তান হিসেবে আমি আমার মায়ের পাশে দাঁড়িয়েছি। আমার মা বলেছেন, তুমি যদি অন্যায় কিছু করো এর বিচার এ শহরের মানুষ আগামী ২৫ তারিখ ভোটের মাধ্যমে করবে। কিন্তু এখানে আজমত উল্লা খানকে মনোনয়ন দেয়া হয়েছে। এই আজমত উল্লাই হচ্ছেন আমার সব ক্ষতি করার মূল পরিকল্পনাকারী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App