×

খেলা

বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২৩, ০৯:৪২ পিএম

এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে চলতি বছরে। এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান ও বিশ্বকাপের আয়োজক ভারত। তবে রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তানে গিয়ে খেলতে রাজি নয় ভারত। ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসলে বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নামাজ শেঠি।

এরপর হাইব্রিড মডেলে এশিয়া কাপের আয়োজনের কথা উত্থাপন করে পিসিবি। তবে তার বিরোধিতা করে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আর তাই এশিয়া কাপ আয়োজনের স্বত্ব হারাতে পারে পাকিস্তান। পাকিস্তান স্বত্ব হারালে ফের বিশ্বকাপ বয়কটের হুমকি দিলেন পিসিবি চেয়ারম্যান। খবর রয়টার্সের।

শেঠি বলেন, ভারত সব ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে চায়। বিসিসিআইয়ের উচিত যৌক্তিক সিদ্ধান্ত নেওয়া ভারতের এমন কোনো পরিস্থিতি তৈরি করা উচিত নয়, যে কারণে আমাদের এশিয়া কাপ ও বিশ্বকাপ বয়কট করতে হয় এবং ভারতকে চ্যাম্পিয়নস ট্রফি বয়কট করতে হয়। তাতে পরিস্থিতি আরো বাজে হবে।

আরো বলেন, ভারতেও আমাদের দলের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা রয়েছে। তাই পাকিস্তানকে ঢাকা, আরব আমিরাত কিংবা শ্রীলঙ্কায় খেলতে দেওয়া হোক। এখন এটাই সমাধান, যতক্ষণ না পর্যন্ত ভারত পাকিস্তানের সঙ্গে পাকিস্তানের মাটিতে কিংবা বাইরে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে রাজি হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App