×

শিক্ষা

বিজেএসসি ঢাবি সংসদের পূর্ণাঙ্গ কমিটির নেতৃত্বে সৌমিক-মোসাহিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২৩, ০৪:১৩ পিএম

বিজেএসসি ঢাবি সংসদের পূর্ণাঙ্গ কমিটির নেতৃত্বে সৌমিক-মোসাহিদ

ফাইল ছবি

বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি) ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদে সৌমিক আহম্মেদ অনিককে সভাপতি ও মো. মোসাহিদ আলীকে সাধারণ সম্পাদক করে ২০২৩-২৪ কার্যকরী পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৫ মে) সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. হেদায়েতুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাওসিফ আব্দুল্লাহ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য এই কমিটি ঘোষণা করা হয়।

সৌমিক আহম্মেদ অনিক বিশ্ববিদ্যালয়টির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭-১৮ শিক্ষবর্ষ ও মো. মোসাহিদ আলী একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

কার্যকরী পরিষদে সংগঠনটির সহ সভাপতি পদে মনোনীত হয়েছেন সুমাইয়া সানজানা নিম্মি, শিশির দাস, ইমাম রাকিব, নূর হোসেন ও তৌকির আহমেদ তানভীর। যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনিত হয়েছেন সাদেকুর রহমান সানী, আব্দুল্লাহ আল-মুজাহিদ, মেজবাউল আবীর, আবু সুফিয়ান অর্ণব, তানভীর হোসেন, মাহিন আন নূর, আসপিয়া সরকার শতাব্দী, তারেক রহমান, জুবায়ের আল আবির, উম্মুল মারিয়া হাসিবা।

সাংগঠনিক সম্পাদক পদে নাফিজ ইয়াকিন রাজিন, শিমুল মিয়া, তুরানুর ইসলাম, শাহরিয়ার আজম, হাবিবুর রহমান শান্ত, শাহেদ জাহেদী, এরশাদ উল্লাহ, তাওহীদ ইকবাল, আব্দুল জব্বার, লাম ইয়া আক্তার প্রাপ্তি, তাবিবুর রহমান।

প্রচার সম্পাদক পদে রাফিউজ্জামান লাবীব, দপ্তর সম্পাদক পদে মনিরুল ইসলাম সৈকত, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক পদে শাবাব ওয়াসী, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে মিনহাজুল ইসলাম, আইন সম্পাদক পদে আহমেদ সাদ, ক্রীড়া সম্পাদক পদে আবিদ হাসান রাসেল, গবেষণা সম্পাদক পদে আবু বকর সিদ্দিক রিয়াদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে রবিউল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পদে আশরিফা সুলতানা রিয়া, সাহিত্য সম্পাদক পদে সাকাব নাহিয়ান শ্রাবন, যোগাযোগ ও উন্নয়ন সম্পাদক পদে শ্রাবন্তী বন্দ্যোপাধ্যায়, সমাজসেবা সম্পাদক পদে গাজী নাহিয়ান নবত, অর্থ সম্পাদক পদে ফারদিন বিন ফরিদ, আন্তর্জাতিক সম্পাদক পদে অর্জিয়া সুত্রধর, আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মদ উল্লাহ তুষার, মানব সম্পদ উন্নয়ন সম্পাদক পদে নাইমুর রহমান ইমন, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক পদে মুহাম্মদ আব্দুর রউফ, প্রাণ ও দুর্যোগ সম্পাদক পদে আদিব, নারী উন্নয়ন সম্পাদক পদে লিলিমা আক্তার লাবণ্যকে মনোনিত করা হয়েছে।

এছাড়া, সহ সম্পাদক পদে রায়হান কবির, আল রাফি আখন্দ, রিদওয়ান আল হাসান, মো. ছাব্বিরুল ইসলাম, ফারজানা সাজনীন অর্চি, সালমা নাবিলা সুলতানা, লামিয়া ইসলাম, ফাহিম হোসেন, জোবায়ের হোসাইন, জিনাত আসুজা তানিন, কেএম নাজমুন্নাহার মনিকে মনোনিত করা হয়েছে।

কার্যকরী সদস্য মনোনীত করা হয়েছে ফারহান নোশিন, আবরার নাদিম মুমশাদ, মো. রাইয়ান তাহরীম, সোহানুর রহমান, আবু ইউসুফ, ওমর ফারুক, ফরহাদ হোসাইন শাকিব, নাবিল সাদ, সাফায়াত খলিল নাকিব, মাহমুদুল হাসান আবির, সালমান হোসাইন আওরঙ্গী ও মাহমুদুল হাসান আবিরকে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৩ নভেম্বর যাত্রা শুরু করে বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি)। ‘একতাই বল, যোগাযোগই সম্বল’ এই স্লোগানকে ধারণ করে সংগঠনটি সারা দেশের বিশ্ববিদ্যালয়গুলোর সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বিভিন্ন গঠনমূলক কাজ করে যাচ্ছে। বর্তমানে ১৯টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিজেএসসির সঙ্গে যুক্ত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App