×

সারাদেশ

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি বিলুপ্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২৩, ১১:৩৫ পিএম

কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়া, আগামী জুনে সিটি করপোরেশনের নির্বাচন ও সাংগঠনিক গতিশীলতা ফিরিয়ে আনতে বরিশাল মহানগর ছাত্রলীগ শাখার আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৫ মে) রাতে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি বিলুপ্ত করা হয়। এর আগে গত রবিবার নৌকার কর্মীর উপর হামলার মামলায় মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্নাসহ তার অনুসারী ১৩ জনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনার পর সোমবার কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগ বরিশাল মহানগর শাখার আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ভোরের কাগজকে বলেন, গত বছরে তিন মাসের জন্য বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটির অনুমোদন দেয়া হয়েছিলো। যেহেতু কমিটির মেয়াদ শেষ হয়েছে তাই কমিটি বিলুপ্ত করা হয়েছে।

তিনি আরো বলেন, সামনে বরিশাল সিটি করপোরেশনের (বসিক) নির্বাচন। নৌকাকে জেতাতে ও সংগঠনের মধ্যে গতিশীলতা আনতে এই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করা হবে এবং খুব দ্রুত সময়ের মধ্যেই এই কমিটি দেওয়া হবে বলেও জানান তিনি।

এর আগে ২০২২ সালের ২৩ জুলাই রইজ আহমেদ মান্নাকে আহ্বায়ক, মাইনুল ইসলাম ও আরিফুর রহমান শাকিলকে যুগ্ম আহ্বায়ক করে মোট ৩২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিকে তিন মাসের জনন্য অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

তারও আগে ২০২১ সালের ২৫ মে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের অভিযোগের ভিত্তিতে বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি মো. জসিম উদ্দিনকে অব্যাহতি প্রদান করে মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App