×

সারাদেশ

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক মান্নাসহ আটক ১০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২৩, ০৩:০২ পিএম

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক মান্নাসহ আটক ১০

ছবি: সংগৃহীত

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইস আহম্মেদ মান্নাসহ ১০ জনকে আটক করেছে কাউনিয়া থানা পুলিশ। আটকরা হচ্ছেন বরিশাল নগরের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইস আহম্মেদ মান্না ও তার ভাই নাদিম, মান্নার সহযোগী কাশিপুর এলাকার পারভেজ হাওলাদার, বঙ্গবন্ধু কলোনি এলাকার শান্ত ইসলাম, কাউনিয়া এলাকার মেহেদী হাসান, মিজানুর রহমান শাওন, মামুন হাওলাদার, রাসেদ হাওলাদার, আল আমিন হাওলাদার, মো. নান্টু স্বন্যামতসহ ১০ জন।

সোমবার (১৫ মে) রাত পৌনে ২টার দিকে এ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

তিনি জানান, নৌকার প্রার্থীর সমর্থকদের মারধর করার ঘটনায় দায়েরকৃত মামলায় তাদের আটক করা হয়েছে।

এরআগে রবিবার সন্ধ্যায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) এর সমর্থকদের ওপর হামলার অভিযোগ ওঠে মান্না ও তার সহযোগীদের বিরুদ্ধে। সেখানে পিস্তল, রামদা, রড ও লাঠির ব্যবহার করা হয় বলে জানিয়েছেন বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহতরা।

এরআগে, গত ৬ মে রাতে বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে কাজ করায় মহানগর ছাত্রলীগের আহ্বায়কের নেতৃত্বে দুই কর্মীকে প্রাণনাশের হুমকি দেওয়ায় কাউনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ৭ মে কাউনিয়া থানায় জিডি করেন নগরের ২ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের কর্মী মো. সোহাগ। জিডিতে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইস আহম্মেদ মান্না ও তার ভাইসহ ১৭ জন নামধারী ও অজ্ঞাত আরো ১৫ জনের বিরুদ্ধে আগ্নেয় ও ধারালো অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকির অভিযোগ এনেছিলেন।

উল্লেখ্য, বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইস আহম্মেদ মান্না সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী।

২০২২ সালের জুলাই মাসে রইস আহ‌ম্মেদ মান্নাকে আহ্বায়ক করে তিনমাসের কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু এখনও সে কমিটি বহাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App