×

জাতীয়

ঢাকার দক্ষিণে এ মাসে ৪টি পদযাত্রা ও জনসমাবেশ করবে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২৩, ০৬:৪৭ পিএম

ঢাকার দক্ষিণে এ মাসে ৪টি পদযাত্রা ও জনসমাবেশ করবে বিএনপি

ছবি: সংগৃহীত

চলতি মাসেই ঢাকার দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় দুটি পদযাত্রা ও দুটি জনসমাবেশ করবে মহানগর দক্ষিণ বিএনপি। ১৭ মে বুধবার ও ২৩ মে মঙ্গলবার পদযাত্রা এবং ২০ মে শনিবার ও ২৬ মে শুক্রবার জনসমাবেশ হবে। সোমবার (১৩ মে) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপি এ কর্মসূচি ঘোষণা করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচার গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, আওয়ামী সরকারে সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা দাবি বাস্তবায়নে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এই পদযাত্রা ও জনসমাবেশ করবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এই সংবাদ বিজ্ঞপ্তিতে কর্মসূচির সময় ও স্থান জানানো হয়। এর মধ্যে ১৭ মে বুধবার বেলা ২টায় বাসাবো খেলার মাঠ থেকে মালিবাগ কমিউনিটি সেন্টার পর্যন্ত পদযাত্রা, ২০ মে শনিবার বেলা ২টায় মতিঝিলের পীরজঙ্গি মাজারের সামনে সমাবেশ, ২৩ মে মঙ্গলবার বেলা ২টায় ধানমন্ডি থেকে পদযাত্রা এবং ২৬ মে শুক্রবার বেলা ২টায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল-সংলগ্ন স্থানে অথবা শ্যামপুর লাল মসজিদ সংলগ্ন এলাকায় সমাবেশ হবে।

এর আগে গত শনিবার নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশ থেকে সারা দেশের সব মহানগর ও ৮২টি সাংগঠনিক জেলায় ৪ দিনের কর্মসূচির ঘোষণা করা হয়েছিল।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেছিলেন। কর্মসূচিগুলো হলো ১৯ মে ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলা ও মহানগরে জনসমাবেশ, ২০ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ২১ জেলা ও মহানগরে, ২৬ মে ঢাকা মহানগর উত্তরসহ ২০ জেলা ও মহানগরে এবং ২৭ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ১৫ জেলা ও মহানগরে জনসমাবেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App