×

শিক্ষা

ঢাবিতে মানসিক স্বাস্থ্য সচেতনতা কর্মশালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২৩, ০৯:২১ পিএম

ঢাবিতে মানসিক স্বাস্থ্য সচেতনতা কর্মশালা

ছবি: ভোরের কাগজ

শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য বিষয়ক নানা সমস্যা সমাধান ও মানসিক স্বাস্থ্য উন্নয়নে একটি কর্মশালা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা দপ্তর ও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে হলটির প্রধান অডিটোরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আব্দুর রহিমের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব মোল্লা মো. আবু কাওসার। এসময় হলের ছাত্রদের সামনে মানসিক স্বাস্থ্য ও কল্যাণের ধারণা উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হক।

কর্মশালাটিতে বিশেষজ্ঞ হিসেবে মানসিক স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ তানভীর রহমান, একই বিভাগের সহকারী অধ্যাপক মো. সেলিম হোসেন, চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহনুর হোসেন, এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আজহারুল ইসলাম ও ঢাকা আহছানিয়া মিশনের সিনিয়র সাইকোলজিস্ট (জ্যেষ্ঠ মনোবিশারদ) ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য রাখী গাঙ্গুলী। সমাপনী বক্তব্য রাখেন কর্মশালার সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আব্দুর রহিম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App