×

শিক্ষা

জবি এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২৩, ০৮:১৩ পিএম

জবি এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত

শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের দ্বিতীয় পুনর্মিলনী ফুলেল সংবর্ধনা প্রাপ্ত হন মেয়র মো. আতিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

জবি এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত

শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের দ্বিতীয় পুনর্মিলনী মেয়র মো. আতিকুল ইসলামের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার মরিয়ম সেঁজুতি। ছবি: ভোরের কাগজ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে দায়িত্ব গ্রহণের তিন বছর পূর্তি উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামকে সংবর্ধনা দেয়া হয়। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) ১৯৭৯ সেশনের ছাত্র।

শনিবার (১৩ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মিলনায়তনে এই পুনর্মিলনী ও সংবর্ধনার আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক্স ক্যাডেটস অ্যাসোসিয়েশন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক ছাত্র, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

[caption id="attachment_430532" align="aligncenter" width="1600"] শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের দ্বিতীয় পুনর্মিলনী মেয়র মো. আতিকুল ইসলামের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার মরিয়ম সেঁজুতি। ছবি: ভোরের কাগজ[/caption]

অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা এক্স সি ইউ ও এবিএম শফিকুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ট্রেজারার (কোষাধ্যক্ষ) অধ্যাপক ড. কামাল উদ্দিন,অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) একেএম আব্দুর রহমান, এনডিসি পিএসসি, ওশান গ্রুপের পরিচালক মো. মাহিদুল ইসলাম খান, সিআইপি, অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মো. আব্দুল হালিম, উপদেষ্টা মো. মাহবুবুর রহমান, উপদেষ্টা মো. তোতা মিয়া, অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এক্স ক্যাডেট সার্জেন্ট নুরুল কাদের নাছিম, এক্স সিইউও এবং দ্বিতীয় পুনর্মিলনীর আহ্বায়ক একেএম নেয়ামতুল্লাহ বাবু, এক্স সিইউও এবং দ্বিতীয় পুনর্মিলনীর সদস্য সচিব নির্মল কুমার সাহা, এক্স সিইউও মোতাহের হোসেন মিয়াজী, এক্স সিইউও এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি হানিফুর রহমান, এক্স সিইউও এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের বর্তমান সাধারণ সম্পাদক আবুল হোসেন আফলু।

প্রধান অতিথির বক্তব্যে আতিকুল ইসলাম বলেন, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর তথা বিএনসিসি’র সাবেক ক্যাডেটদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন। তিনি বলেন, ক্যাডেটরা সব সময় নিয়ম নীতির মধ্যে চলে। ক্যাডেটদের কে দ্বিতীয় সারির যোদ্ধ বলা হয়। দেশের যে কোন দুর্যোগে তাদেরকে প্রস্তুত থাকার আহ্বান জানান। জাতীয় যেকোনো দুর্যোগে সহযোগিতায় পূর্বের মত ক্যাডেটদের সহযোগিতা কামনা করেন। এ সংগঠনের মধ্যে দেশ ও জাতি ভালো কিছু পাবেন এমনটাই তিনি প্রত্যাশা করেন। তিনি সবসময় সংগঠনটির পাশে থাকবেন এবং এসোসিয়েশনের সফলতা কামনা করেন।

অনুষ্ঠানটিকে তিনটি পর্বে ভাগ করা হয়। প্রথম পর্বে এক্স ক্যাডেটদের রেজিস্ট্রেশনসহ গিফট প্যাকেট প্রদান এবং নাস্তা ও কফি আড্ডা। দ্বিতীয় পর্বে পরিচিতি ও আলোচনা অনুষ্ঠান।তৃতীয় পর্বে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আতিকুল ইসলামের সংবর্ধনা অনুষ্ঠান, সাংস্কৃতিক পরিবেশনা ও রাতের খাবার।

অনুষ্ঠানটি যৌথভাবে উপস্থাপনা করেন মিত্রা বণিক ও এক্স ক্যাডেট সার্জেন্ট মিরাজুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App