×

জাতীয়

টানা কর্মসূচি নিয়ে ফের মাঠে নামছে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মে ২০২৩, ০৮:৪০ এএম

রমজান ও ঈদুল ফিতরের দীর্ঘ বিরতির পর আবারও মাঠে নামছে বিএনপি। সরকার পতনের দাবিতে চলমান আন্দোলনকে আরও বেগবান করতে নেওয়া হচ্ছে ধারাবাহিক কর্মসূচি। সারাদেশে জেলা পর্যায়ে সমাবেশ করার প্রস্তুতি চলছে।

ঈদুল আজহার আগ পর্যন্ত মাসব্যাপী জেলাভিত্তিক এ কর্মসূচি চলমান থাকবে। ঈদের পর রাজধানীকেন্দ্রিক এক দফার কর্মসূচি দেবে তারা। এসব কর্মসূচির ‘ওয়ার্মআপ’ হিসেবে শনিবার (১৩ মে) ঢাকায় বড় ধরনের সমাবেশের মাধ্যমে শোডাউন করবে রাজপথের বিরোধী দলটি।

সমাবেশ সফল করতে কয়েকদিন ধরে প্রস্তুতি সভা, কর্মিসভা করছেন দায়িত্বশীল নেতারা। আজকের সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা হতে পারে। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবি আদায় এবং গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানির প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে দুপুর ২টায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

নতুন কর্মসূচি প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমকালকে বলেন, আন্দোলনে যাঁরা অংশীদার আছেন, শরিক দলগুলো আছে, তাদের সঙ্গে আলোচনা করে তাঁরা চূড়ান্ত পর্যায়ে এসেছেন। শিগগির নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে অচিরেই জনগণ গণঅভ্যুত্থানের মাধ্যমে এ কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App