×

খেলা

জয়ের ধারা অব্যাহত রাখতে চায় টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মে ২০২৩, ১১:২৩ পিএম

জয়ের ধারা অব্যাহত রাখতে চায় টাইগাররা

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। তবে দ্বিতীয় ম্যাচে শ্বাসরুদ্ধকর এক জয় পায় বাংলাদেশ। জয়ের এই ধারা অব্যাহত রেখে নিজেদের আত্মবিশ্বাসকে আরো বাড়িয়ে নিতে চায় বাংলাদেশ। সেই লক্ষ্য নিয়ে রবিবার (১৪ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ।

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। বৃষ্টি বাগড়ায় ৪৫ ওভারে নেমে আসা দ্বিতীয় ম্যাচে বড় লক্ষ্য তারা করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়েছিলো বাংলাদেশ। কিন্তু চতুর্থ উইকেটে নাজমুল হোসেন শান্ত এবং তৌহিদ হৃদয়ের ১৩১ রানের জুটিতে জয়ের মঞ্চ পায় টাইগাররা। সাকিব আল হাসান ৩১ রান করেন এবং দলকে লড়াইয়ে রাখতে মুশফিকুর রহিমের সঙ্গে ৬১ রানের জুটি গড়েন শান্ত। শেষ দিকে ২৮ বলে অপরাজিত ৩৬ রান করে বাংলাদেশকে অবিস্মরণীয় জয় এনে দেন মুশফিক।

তবে বাংলাদেশকে দুর্দান্ত জয় এনে দিতে বড় ভূমিকা রাখে শান্ত। ম্যাচ শেষে শান্ত বলেন, আমি সেঞ্চুরির করার কথা ভাবছিলাম না। আমি শুধু বল দেখে খেলেছি এবং আমি জানি যদি ঠিকঠাক ব্যাট করতে পারি তাহলে সেঞ্চুরি করতে পারবো। আমি খুবই খুশি, কারণ এটি আমার প্রথম ওয়ানডে সেঞ্চুরি এবং আমি যেভাবে ব্যাট করতে চেয়েছিলাম, সেভাবে করেছি। কিন্তু খেলা শেষ করে আসতে পারলে আমি আরও বেশি খুশি হতাম।

তিনি আরও বলেন, নির্বাচক এবং কোচিং স্টাফদের মধ্যে আগে যারা রাসেলের (ডোমিঙ্গো) মত ছিলেন তারা আমাকে অনেক ম্যাচ খেলার সুযোগ দিয়েছিলেন এবং এটি সহায়ক হয়েছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ, তারা আমার উপর আস্থা রেখেছিলেন। কিন্তু এখনও দীর্ঘ পথ পাড়ি দিতে হবে বলে আমি বিশ্বাস করি। কারণ আমি মাত্র দু’টি ইনিংসে ভালো খেলেছি এবং যদি আমি এভাবে চালিয়ে যেতে পারি তা আমার এবং আমার দলের জন্য ভালো হবে।

শান্ত বলেন, উইকেটে আসার পর হৃদয় যেভাবে ব্যাটিং করেছে এবং যে মনোভাব দেখিয়েছে সেটা আমাকেও সাহায্য করেছে এবং তাকে কখনও নার্ভাস দেখায়নি। আমরা যেই জুটি গড়েছি ও দলের প্রয়োজন মত আমরা খেলতে চেয়েছিলাম এবং গুরুত্বপূর্ণ বিষয় হল আমরা ফলাফল নিয়ে ভাবছি না এবং আমাদের স্বাভাবিক খেলাটি খেলার চেষ্টা করেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App