×

আন্তর্জাতিক

১৭ মে পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না ইমরানকে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২৩, ০৯:৩৮ পিএম

১৭ মে পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না ইমরানকে

ছবি: সংগৃহীত

আগামী ১৭ মে পর্যন্ত ইমরান খানকে কোনো মামলায় গ্রেপ্তার করা যাবে না বলে জানিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আল-কাদির ট্রাস্ট মামলায় দুই সপ্তাহের জামিনের আদেশ দেয়ার সময় বিষয়টি জানিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। খবর ডন, জিও নিউজের।

বিচারপতি মিয়ানগুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের ডিভিশন বেঞ্চ ইমরান খানের জামিন আবেদনের শুনানি করেন। ইমরানের আইনজীবীরা আরো চারটি আবেদন দায়ের করেছেন। ওই আবেদনে ইমরানের বিরুদ্ধে দায়ের করা সব মামলার বিশদ বিবরণ সরবরাহে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়ার আহ্বান জানানো হয়েছে।

প্রায় দুই ঘণ্টা দেরিতে শুনানি শুরু হলে জুমার নামাজের কারণে কিছুক্ষণ পর তা বন্ধ করে দেয়া হয়। এদিকে, জিও নিউজের খবরে বলা হয়েছে, ‘ইমরানপন্থি’ আইনজীবীরা স্লোগান দিলে বিচারকরা আদালত কক্ষ ছেড়ে চলে যান।

আজ শুক্রবার (১২ মে) স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন ইমরান খান। কড়া নিরাপত্তায় ইসলামাবাদ হাইকোর্টে পৌঁছান তিনি। এর আগে, বৃহস্পতিবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারকে বেআইনি বলেন দেশটির সুপ্রিম কোর্ট। একই সঙ্গে সর্বোচ্চ আদালত শুক্রবার ইমরানকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির করার নির্দেশ দেন। গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App