×

জাতীয়

স্থগিতাদেশ প্রত্যাহারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২৩, ০৬:৫২ পিএম

স্থগিতাদেশ প্রত্যাহারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ
স্থগিতাদেশ প্রত্যাহারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ
স্থগিতাদেশ প্রত্যাহারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ
স্থগিতাদেশ প্রত্যাহারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনের স্থগিত আদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে বীর মুক্তিযোদ্ধারা। এ বিষয়ে গঠনতন্ত্রের বিধান মোতাবেক সংসদের আজীবন প্রধান পৃষ্ঠপোষক ও প্রধান উপদেষ্টা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃষ্টি আকর্ষণ করেছেন তারা। পাশাপাশি সুষ্ঠু নির্বাচনে মুক্তিযুদ্ব বিষয়কমন্ত্রী, সচিব, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিসহ সদস্যরা, জামুকার সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিরপেক্ষ ভূমিকা রাখার আহ্বান জানান তারা।

শুক্রবার (১২ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনের স্মার্ট প্যানেলের নেতারা।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন- ভাইস চেয়ারম্যান প্রার্থী সাবেক সচিব কেএম মোজ্জামেল হক, মহাসচিব (প্রশাসন) পদ প্রার্থী আওয়ামী লীগ নেতা সফিকুল বাহার মজুমদার টিপু, ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন পাহাড়ি বীরপ্রতীক, প্রকৌশলী কবির আহমেদ ভুঁইয়া, মো. আবদুল করিম সরকার, মো. তাজুল ইসলাম, শাজাহান মৃধা বেনু, শাহাবুদ্দিন অডিট, নুরুল ইসলাম মোল্লা সভাপতি আওয়ামী মুক্তি যোদ্ধা লীগ, মো. মোশারফ হোসেন, মো. কফিল উদ্দিন মোল্লা, কবির আহমেদ, মো. শাজাহান তেজগাঁও, ফরিদুল ইসলাম, শাজাহান সর্দার, মোয়াজ উদ্দিন, মো. আমান উল্লাহ জজ, ড. শহীদুল ইসলাম, মাহফুজুল ইসলাম, আহমেদ উল্ল্যা রতন, এবি সিদ্দিক মোল্লা, আবুল কাসেম, জামাল খাঁ।

বিবৃতিতে নেতারা বলেন, প্রচার করা হচ্ছে জাতীয় নির্বাচনের আগে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন হলে সমস্যা হবে। যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। বানোয়াট, সাজানো কল্পকাহিনী তৈরি করে নির্বাচন স্থগিত করা হয়েছে। নির্বাচনে প্রধানমন্ত্রী বা আওয়ামী লীগের আলাদা কোনো প্যানেল বা প্রার্থী ছিল না। এ ধরনের নিয়ম ও নাই প্রধানমন্ত্রী প্রার্থী দিলে বা তার প্যানেল থাকলে নির্বাচনেরই প্রয়োজন ছিল না। মূলত বঙ্গবন্ধুর পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠিত এ সংসদেও নির্বাচনে যারা মনোনয়নপত্র ক্রয় করেছিলেন সবাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তারা আওয়ামী লীগ, শেখ হাসিনা, নৌকার পক্ষে আছেন। অন্য আদর্শের কেউ মনোনয়নপত্র সংগ্রহ করে নাই। নির্বাচন নিয়ে কোথাও সামান্য মনোমালিন্য পর্যন্ত হয়নি।

তারা আরো বলেন, প্রধানমন্ত্রী আপনি আমাদের শেষ আশ্রয়স্থল। মুক্তিযোদ্ধাদের কল্যাণে যা করেছেন আপনি করেছেন। আমরা আপনি ও আওয়ামী লীগের সঙ্গে ছিলাম আছি থাকবো। আপনি গোয়েন্দা সংস্থা দিয়ে তদন্ত করে দেখেন কারা এসব মিথ্যা বানোয়াট কথা বলে নির্বাচন স্থগিত করলো? কারা আপনার ও আপনার সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে, শেষ বয়সে বীর মুক্তিযোদ্ধাদের মনে কষ্ট দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, জাতীয় নির্বাচনের আগে সংসদের নির্বাচন দিন। নির্বাচিত নেতৃত্ব বিএনপি জামায়াতের চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের মাঠে ময়দানে কাজ করতে পারবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App