×

খেলা

সিটির প্রতি হুঁশিয়ারি ভালভের্দের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২৩, ০৮:৫৬ পিএম

সিটির প্রতি হুঁশিয়ারি ভালভের্দের

ফেদে ভালভের্দে। ছবি সংগৃহীত

এবার চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। আগামী বুধবার ফিরতি লেগ হবে সিটির মাঠ ইতিহাদে। চ্যাম্পিয়নস লিগে নিজেদের মাঠে সর্বশেষ ২৫ ম্যাচ হারেনি সিটি। গত মৌসুমে রিয়ালের ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগ জয়ের অন্যতম সারথি ছিলেন ফেদে ভালভের্দে। ফাইনালে ওঠার আগে শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে চাপে পড়েছিল রিয়াল। সে চাপ কাটিয়ে ঘুরে দাঁড়ানোর অভিজ্ঞতাটা ভালোই হয়েছে এই উরুগুয়ে তারকার। এবারো সামনে একই চ্যালেঞ্জ।

সিটির সঙ্গে মাদ্রিদের পরবর্তী ম্যাচ নিয়ে ভালভের্দে বলেন, মাদ্রিদে আমাদের শেখানো হয়েছে, শেষ হওয়ার আগে কোনো কিছুই শেষ নয়। এখনো হাতে আছে ৯০ মিনিট। খবর এএসের।

চ্যাম্পিয়নস লিগ নিয়ে রিয়ালের দর্শনও জানিয়েছেন ২৪ বছর বয়সী এই ফুটবলার, চ্যাম্পিয়নস লিগে খেলা সব সময়ই বিশেষ কিছু। কারণ এটা রিয়াল মাদ্রিদের প্রতিযোগিতা। অন্য দলের চেয়ে এটা সব সময়ই আলাদা। চ্যাম্পিয়নস লিগে গত মৌসুমে নিজেদের ১৪তম শিরোপা জিতেছে রিয়াল। এবার জিতলে সেটি হবে ১৫তম, যা রিয়ালে ভালভের্দের জার্সি নম্বর। তাই আরো বেশি করে চ্যাম্পিয়ন হতে চান তিনি।

রিয়ালে ১৫ নম্বর জার্সি পাওয়ার ঘটনাটাও বলেন ভালভের্দে। তিনি বলেন, আমি নির্দিষ্ট কোনো জার্সি নম্বরের ভক্ত নই। রিয়ালে আসার পর এই নম্বরের জার্সিটা ফাঁকা পড়ে ছিল। ওরা এটা দেওয়ার পর খুশিমনেই খেলেছি এবং এখনো উপভোগ করছি। আমি এই জার্সি ও নম্বরের যত্ন নেব এবং রিয়ালের হয়ে যে দায়িত্বই পাই, তা ভালোভাবে পালন করব।

লা লিগায় শনিবার হেতাফের বিপক্ষে ম্যাচ আছে রিয়ালের। এ ম্যাচে মাঠে নামলে মাদ্রিদের ক্লাবটির হয়ে ২০০তম ম্যাচের মাইলফলক স্পর্শ করবেন ভালভের্দে। কিন্তু চ্যাম্পিয়নস লিগের কথা ভেবে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি তাকে বিশ্রাম দিলে অপেক্ষা করতে হবে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচটির জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App