×

অর্থনীতি

২০২৩-২৫ মেয়াদে এফবিসিসিআই পরিচালনা পর্ষদ নির্বাচনের তফসিল ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২৩, ০৯:৪০ পিএম

২০২৩-২৫ মেয়াদে এফবিসিসিআই পরিচালনা পর্ষদ নির্বাচনের তফসিল ঘোষণা

এফবিসিসিআই। ফাইল ছবি

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালনা পর্ষদের নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) নির্বাচনের তফসিল এফবিসিসিআইয়ের সদস্য সংস্থাগুলোর কাছে পাঠানো হয়েছে। তফসিল অনুযায়ী, এফবিসিসিআই পরিচালনা পর্ষদের (বোর্ড অব ডিরেক্টর্স) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ জুলাই।

ওই দিন সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ শেষে পরিচালক পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে। নির্বাচিত পরিচালকদের ভোটে এফবিসিসিআই সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও ছয়জন সহ-সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে ২ আগস্ট।

সাধারণ পরিষদ সদস্যের নাম ফেডারেশনে পাঠানোর সর্বশেষ তারিখ ঠিক করা হয়েছে ৩ জুন। ১১ জুন প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন পরিচালনা বোর্ড। অভিযোগ যাচাই বাছাই ও প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২১ জুন।

পরিচালক পদের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১ জুলাই। ১৫ জুলাই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রার্থিতা বাতিলের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১৮ জুলাই। একইদিনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

এফবিসিসিআইয়ের ২০২৩-২০২৫ মেয়াদের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সাবেক সভাপতি এ মতিন চৌধুরী। কমিটির অন্য দুই সদস্য হলেন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মো. শামছুল আলম ও অগ্রণী ব্যংকের পরিচালক কেএমএন মঞ্জুরুল হক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App