×

সারাদেশ

১৫ কেজি আইস, ৪ লাখ পিস ইয়াবাসহ আটক ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২৩, ০৬:০৫ পিএম

১৫ কেজি আইস, ৪ লাখ পিস ইয়াবাসহ আটক ৩

ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফের বিভিন্ন এলাকা ও ঘুমধুম সীমান্ত এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে প্রায় ১৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং প্রায় ৪ লাখ (৩ লাখ ৯০ হাজার) পিস ইয়াবাসহ ৩ জন মাদক পাচারকারীকে আটক করেছে। আটক ৩ জনের মধ্যে ২ জন মিয়ানমারের এবং ১ জন বাংলাদেশি নাগরিক রয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) বিজিবির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই অভিযানের খবর জানানো হয়েছে।

রামু সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মো. মেহেদি হোসাইন কবিরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির গোয়েন্দারা জানতে পারে, দমদমিয়া বিওপি’র অধীন বড়ইতলী এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এরপরই তিনটি টহলদল সেখানে কৌশলগত অবস্থান নেয়। রাত সোয়া ৯টার দিকে দুই মাদক পাচারকারীকে নৌকাযোগে মায়ানমার থেকে বাংলাদেশের দিকে আসতে দেখে চ্যালেঞ্জ করে। নৌকার আরোহিত মায়ানমারের দিকে পালানোর চেষ্টা করে। তবে বিজিবি তাদের ধাওয়া করে ২ জনকে আটক করতে সক্ষম হয়। তারা হলেন, মো. রবি মোল্লা (২৩) ও মো. আয়াছ (২৫)। তারা দুজনেই মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু এলাকার বাসিন্দা। পরে নৌকায় তল্লাশি চালিয়ে জালের ভেতরে লুকিয়ে রাখা অবস্থায় দুইটি পোটলা থেকে ৭ কেজি ৩৮২ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

বিজিবির কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অপর এক গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের ফুটেরঝিরি এলাকায় অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৭ কেজি ৩৯৬ গ্রাম কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে।

এদিকে বুধবার রাত পৌণে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি টেকনাফের সাবরাং এলাকায় অভিযান চালায়। দুই পাচারকারীকে নাফ নদী পার হয়ে বাংলাদেশে আসতে দেখে। এক পার্যায়ে তারা বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদের হাতে থাকা ব্যাগ ফেলে গ্রামের দিকে দ্রুত পালিয়ে যায়। ওই এলাকায় তল্লাশী চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট আটক করে।

এদিকে রাত পৌনে ১২ টায় বিজিবি গোপন সংবাদের ভিত্তিতে নাজিরপাড়ার আলুগোলা এলাকায় অভিযান চালিয়ে মাদক পাচারকারীদের একটি নৌকা তল্লাশি করে ২ লাখ পিস ইয়াবা জব্দ করেছে। এই নৌকায় থাকা পাচারকারীরা অভিযানকালে পালিয়ে যেতে সক্ষম হয়।

এছাড়াও বৃহস্পতিবার সকালে নাইট্যংপাড়া ট্রলারঘাট এলাকা দিয়ে মাদকের চালান আসতে পারে খবর পেয়ে কেওড়া বাগানের পাশে অবস্থান নেয়। ৩/৪ জনকে একটি নৌকা নিয়ে ট্রলার ঘাটের দিকে আসতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে। এসময় তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা একজনকে আটক করতে সক্ষম হয়। তারা নাম জাহিদ হোসেন (২২)। সে টেকনাফ থানাধীন নাইট্যংপাড়া গ্রামের বাসিন্দা। অপরজন নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের দিকে সাঁতরে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল নৌকা ও মাছ ধরার জাল তল্লাশি করে পলিব্যাগে মোড়ানো দুইটি পোটলা থেকে ১ লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং ২০০ কেজি সুতার জাল জব্দ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App