×

সারাদেশ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই ট্যাব ভূমিকা রাখবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২৩, ১০:৪৫ পিএম

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই ট্যাব ভূমিকা রাখবে

ছবি: ভোরের কাগজ

বরিশালের বাকেরগঞ্জে মাধ্যমিক পর্যায়ের ৬২টি বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির ৩৭২জন শিক্ষার্থীর হাতে ট্যাব তুলে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) বিকেলে বাকেরগঞ্জ উপজেলা প্রশাসনের হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান অফিস আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রতনা শিক্ষার্থীর হাতে ট্যাবগুলো তুলে দেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বেগম নাসরিন জাহান বলেন, সরকার প্রধানের নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ হয়ে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এ উপহার শিক্ষার্থীদের সহায়ক ভূমিকা রাখবে ৷ আর এরই ধারাবাহিকতায় আজকে এ সব ট্যাব বিতরণ করা হলো।

উপজেলা নির্বাহী অফিসার সজল চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাকেরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার, থানা অফিসার ইন চার্জ এসএম মাকসুদুর রহমান, উপজেলা পরিসংখ্যান সহকারী অফিসার মো. রাসেল , বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মনিরুজ্জামান ডাকুয়া, জাতীয় পার্টির যুগ্মসাধারণ সম্পাদক মানিক হোসেন হাওলাদার, অ্যাডভোকেট সবুজ হাওলাদার, প্রভাষক শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এসএম কাইয়ুম খান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জাতীয় পার্টির যুগ্মসাধারণ সম্পাদক ও প্রভাষক বিপ্লব মিত্র। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রী বৃন্দ। এদিকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এসব ট্যাব পেয়ে দারুণ খুশি মেধাবী শিক্ষার্থী, তাদের অভিভাবক ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা।

মাধ্যমিক পর্যায়ের ৯ম ও দশম শ্রেণির ১ম, ২য় ও ৩য় রোল নম্বরধারীদের মাঝে এসব ট্যাব বিতরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App