×

সারাদেশ

বিশেষজ্ঞ চিকিৎসকদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২৩, ০৩:১৫ পিএম

বিশেষজ্ঞ চিকিৎসকদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান

ছবি: ভোরের কাগজ

দেশের বিশেষজ্ঞ চিকিৎসকদের দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, বর্তমানে দেশের স্বাস্থসেবা জনগণের দোরগোড়ায় পৌছে গেছে। কমিউনিটি ক্লিনিক জনগণকে স্বাস্থ্যসেবা দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারিভাবে ৩২ ধরনের ওষুধ জনগণকে সরবরাহ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১১ মে) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে পীরগঞ্জ উপজেলাস্থ সরকারি শাহ আব্দুর রউফ কলেজ প্রাঙ্গণে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়া'র ১৪তম মৃত্যুবার্ষিকী স্মরণে ‘স্বাস্থ্যসেবা ক্যাম্প’-এর উদ্বোধনকালে এসব কথা বলেন। ‘স্বাস্থ্যসেবা ক্যাম্প’-এর দ্বিতীয় দিনেও পীরগঞ্জ উপজেলার বিভিন্ন পর্যায়ে নারী-পুরুষ ও শিশুরা স্বাস্থ্য সেবা নেয়।

রংপুর জেলার জেলাপ্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে এই উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোসার্জন ও ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ ডা. বিমল চন্দ্র রায় ও সরকারি শাহ আব্দুর রউফ কলেজের প্রিন্সিপাল মো. রাশেদুন্নবী উপস্থিত ছিলেন।

‘স্বাস্থ্য সেবা’ ক্যাম্পে স্বাস্থ্য সেবা দেয়ার জন্য ঢাকা থেকে প্রায় ৩০ জন বিশেষজ্ঞ চিকিৎসক উপস্থিত হওয়ায় তাতের প্রশংসা করেন স্পিকার।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে স্বাস্থ্যসেবা দেয়ার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। তার সুদক্ষ নেতৃত্বে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমেছে, শিশুদের টিকাদান কর্মসূচি সফল হয়েছে ও সারাদেশের জনগণকে সুষ্ঠুভাবে কোভিড-১৯ ভ্যাকসিন দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, মানবতার সেবায় বিনামূল্যে চিকিৎসকদের স্বাস্থ্যসেবা প্রদান এক অনন্য উদাহরণ। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেনের নেতৃত্বে ৩০ জনের বিশিষ্ট চিকিৎসক দল এই স্বাস্থ্যসেবা ক্যাম্পে চিকিৎসাসহ প্রয়োজনীয় ওষুধ দেয়ার জন্য উপস্থিত হওয়ায় তিনি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় বীকন ফার্মাসিউটিক্যালসের সত্ত্বাধিকারী এবাদুল করিম এমপি ৬৪ কার্টন ওষুধ সরবরাহ করায় তাকেও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন স্পিকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App