×

জাতীয়

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে রওশনের উদ্বেগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২৩, ০৪:৩০ পিএম

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদ।

বৃহস্পতিবার (১১ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি তিনি বলেন, লাফিয়ে লাফিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েই চলছে। সরকার অজুহাত দেখাচ্ছে করোনা পরিস্থিতি ও ইউক্রেন যুদ্ধ। কিন্তু এখন তো আর করোনা নেই ও ইউক্রেন যুদ্ধের নেতিবাচক প্রভাব খাদ্য সামগ্রীর দাম বাড়ার বিষয়ে কোনো প্রভাব পড়ার কথা নয়। এ দুটি কারণে লাগামহীনভাবে দাম বাড়বে কেন?

বিস্ময় জানিয়ে তিনি বলেন, বাজারে খাদ্য সামগ্রীর ঘাটতি নেই তারপরও সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে, তাদের ক্রয়ক্ষমতার বাহিরে চলে গেছে। তারা না পারছে বলতে না পারছে সইতে। প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ার বিষয়ে কাজ করছে অনেক অসাধু সিন্ডিকেট ব্যবসায়ী। সরকারকে এই অসাধু সিন্ডিকেট ভাঙ্গতে হবে। সরকার বিভিন্ন পণ্যের দাম নির্ধারণ করে দেয়ার পরও সেটা মানছে না বিক্রেতারা। নির্ধারিত মূল্যের বেশি দামে বিক্রি করছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত। বছরের পর বছর এই সিন্ডিকেট দ্রব্যসামগ্রীর দাম বাড়িয়ে সাধারণ মানুষকে সীমাহীন দুঃখ-দুর্দশা সৃষ্টি করবে এটা হতে দেয়া যায় না। টিসিবির দ্রব্য সামগ্রী আরো সঠিকভাবে ও ব্যাপকহারে দেশব্যাপী বিতরণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান তিনি।

বিরোধী দলের নেতা বলেন, অবিলম্বে সরকারকে সব সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে এবং ব্যাপক জনগোষ্ঠীর জন্য দ্রব্যসামগ্রীর দাম সহনশীল পর্যায়ে জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App