×

সারাদেশ

মান্দায় অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২৩, ০৮:৫৬ পিএম

মান্দায় অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ছবি: ভোরের কাগজ

নওগাঁর মান্দা উপজেলার নুরুল্যাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিককে বরখাস্ত করা হয়েছে। বিভিন্ন অনিয়ম, অর্থ আত্মসাত ও দুর্নীতির অভিযোগে তাকে বরখাস্ত করে পদটি শুন্য ঘোষণার জন্য নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখা গত সোমবার ৮ মে এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে। ৩৯৪ নম্বর স্মারকের ওই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান।

পত্রটিতে উল্লেখ করা হয়েছে, করোনাভাইরাস মোকাবেলায় সরকারের বরাদ্দকৃত ৩৫ হাজার টাকা আত্মসাতসহ টিআর, কাবিখা, এলজিএসপি-৩ এবং হাট-বাজার উন্নয়নে বরাদ্দ দেয়ার বিনিময়ে ইউপি সদস্যদের কাছ থেকে ঘুষ গ্রহণ করেন চেয়ারম্যান ইয়াছিন আলী। এসব বিষয়ে ওই ইউনিয়ন পরিষদের ১০জন সদস্য তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উত্থাপন করেন।

ইউপি সদস্যদের আনীত অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় ও দুই তৃতীয়াংশের বেশি সদস্যের অনাস্থা প্রস্তাবটি অনুমোদন হওয়ায় নুরুল্যাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিকের পদটি (ইউনিয়ন পরিষদ) আইনের ৩৫(১)(চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হয়।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা আঞ্জুমান বানুর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা একটু দেখি। স্থানীয় সরকার বিভাগ নওগাঁর উপপরিচালক (অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক) মুহাম্মদ ইব্রাহীম বলেন, মঙ্গলবার এ-সংক্রান্ত একটি পত্র পেয়েছি। মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা শূন্য ঘোষণা সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App