×

আন্তর্জাতিক

বিক্ষোভকারীদের কঠোর হুঁশিয়ারি পাকিস্তান সেনাবাহিনীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২৩, ১১:০৮ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানের সমর্থকদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন দেশটির সেনাবাহিনী। দেশটির সেনাবাহিনীর এক বিবৃতির বরাতে আল-জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়, আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সেনাবাহিনীর ওপর যদি কোনো হামলা হয় এবং পাকিস্তানে যারা গৃহযুদ্ধ ঘটানোর পাঁয়তারা করবে তাদেরকে ছাড় দেওয়া হবে না।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পর থেকেই বিক্ষোভে উত্তাল দেশটি। বিভিন্ন শহর ও সেনা সদর দফতরে হামলা চালায় বিক্ষোভকারীরা।

বুধবার সেনাবাহিনীর বিবৃতিতে এ সহিংসতাকে ‘কালো অধ্যায়’ বলে আখ্যায়িত করা হয়েছে।

মঙ্গলবার আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণ থেকে ইমরান খানকে গ্রেফতার করা হয়। এরপর থেকেই পাকিস্তানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পিটিআই কর্মীরা পাঞ্জাব, ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, লাহোর, করাচি, গুজরানওয়ালা, ফয়সালাবাদ, মুলতান, পেশোয়ার এবং মারদানসহ সারা দেশের শহরগুলোতে বিক্ষোভ করে। বিক্ষোভে এখন পর্যন্ত ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়া গ্রেফতারের পর ইমরান খানের সমর্থকরা রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের সেনা সদর দপ্তর এবং লাহোরে সেনাবাহিনীর কর্পস কমান্ডারের বাসভবনে হামলা চালায়।

আইএসপিআর বলেছে, বিক্ষোভের সঙ্গে জড়িত, সহায়তাকারী, পরিকল্পনাকারী এবং রাজনৈতিক কর্মীদের চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App