×

খেলা

বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিলেন বুসকেটস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২৩, ০৯:০৩ পিএম

বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিলেন বুসকেটস

ছবি: সংগৃহীত

বার্সেলোনার অফিসিয়াল টুইটারে এক ভিডিও পোস্টে সার্জিও বুসকেটসের ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে। বার্সেলোনার সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে। চুক্তির নানা বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা চলছিল বেশ কিছুদিন ধরেই। জানা যায়, ক্লাবটির সঙ্গে আর চুক্তি নবায়ন করছেন না তিনি।

ভিডিও বার্তায় বুসকেটস বলেন, সময় এসেছে বলার, বার্সেলোনার সঙ্গে এটাই আমার শেষ মৌসুম। এই পথচলা কখনো ভুলে যাওয়ার নয়। যখন ছোট ছিলাম, বার্সেলোনার ম্যাচ দেখতে আসতাম কিংবা টিভিতে তাদের ম্যাচ দেখতাম, তখন সবসময় স্বপ্ন দেখতাম এই জার্সিতে এবং মাঠে খেলার। এরই মধ্যে স্বপ্ন পূরণ হয়েছে আমার।

স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপজয়ী বুসকেটস বার্সেলোনার জার্সি চাপিয়ে খেলছেন দীর্ঘ ১৮ বছর। ক্লাব ছাড়ার ঘোষণায় কিংবদন্তি বলেন, এটা খুব সহজে নেওয়া সিদ্ধান্ত কিন্তু সময়টা এসে গেছে। তবে ক্লাব ছাড়ার আগে যে সব মানুষ এই দীর্ঘ যাত্রায় আমাকে সঙ্গ দিয়েছেন, তাদের ধন্যবাদ জানাতে চাই, সেই সঙ্গে ক্লাবের সদস্য ও সমর্থকদেরও।'

আরো বলেন, যখন তরুণ খেলোয়াড় হিসেবে এখানে এসেছিলাম, তখন যদি আমাকে বলা হতো, বিশ্বের সেরা এই ক্লাবটির হয়ে আমি ১৫টি মৌসুম খেলব, তাহলে আমি সেটা বিশ্বাস করতাম না। এই ক্লাব আমার জীবন, আজকে আমি যা, তার সবকিছু এবং সবসময় বার্সেলোনার সমর্থক হয়ে থাকব। সদস্য, খেলোয়াড়, অধিনায়ক হয়ে আমি ৭০০-এর বেশি ম্যাচ খেলেছি, এটা সম্মানের, স্বপ্নের এবং গর্বের।

২০০৫ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর দুই মৌসুম ক্লাবটির অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেন বুসকেটস। এরপর ২০০৮ সালে রেসিং সান্তান্দারের বিপক্ষে ম্যাচে বার্সেলোনার মূল দলের হয়ে অভিষেক হয় তার। এরপর দ্রুতই তিনি দলের গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হন। ২০০৯ সালে গার্দিওলার অধীনে বার্সেলোনা এক মৌসুমে ছয় শিরোপার রেকর্ড গড়ে। বুসকেটস সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। লিওনেল মেসির বিদায়ের পর গত মৌসুমে ক্লাবের অধিনায়কের দায়িত্ব পান তিনি।

বুসকেটসই এল ক্লাসিকোর ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডের মালিক। ৪৮টি ক্লাসিকো ম্যাচে ২৩তিতেই জয় দেখেছেন ৩৪ বছর বয়সী এই তারকা। ৭১৮টি ম্যাচ খেলে এই স্প্যানিশ বার্সেলোনার জার্সিতে তৃতীয় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডের মালিক। ৩১টি মেডেলজয়ী এই তারকার অর্জনের ঝুলিতে আছে ৮টি লিগ, ৭টি কোপা দেল রে, ৭টি স্প্যানিশ সুপার কাপ, ৩টি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি ইউরোপিয়ান সুপার কাপ ও ৩টি ক্লাব বিশ্বকাপের শিরোপা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App