×

আন্তর্জাতিক

ইমরানের জন্য আদালত বসবে পুলিশ লাইনসে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২৩, ০৩:০৮ পিএম

ইমরানের জন্য আদালত বসবে পুলিশ লাইনসে

ছবি: সংগৃহীত

আদালত প্রাঙ্গণ থেকে নাটকীয়ভাবে গ্রেপ্তারের পরদিন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দুর্নীতি মামলায় বিচারকের সামনে হাজির করার প্রস্তুতি চলছে।

তবে সেজন্য তাকে আদালতে নেওয়া হবে না। ইসলামাবাদ পুলিশ লাইন্সের যে পুলিশ গেস্ট হাউজে তাকে রাখা হয়েছে, সেখানেই বুধবার (১০ মে) আদালত বসবে বলে তার আইনজীবী ফয়সাল চৌধুরী জানিয়েছেন।

সিএনএনকে তিনি বলেছেন, ইমরান সমর্থকদের দূরে রাখতেই এ ব্যবস্থা নিয়েছে পুলিশ। মক্কেলের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করতে দেওয়া হয়নি বলেও অভিযোগ করেছেন এ আইনজীবী।

এদিকে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মী-সমর্থকরা সকাল থেকেই পুলিশ সদরদপ্তরের সামনে জড়ো হয়েছে। তাদের সামাল দিতে সেখানে আছে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ।

কেবল ইসলামাবাদ নয়, ইমরানের গ্রেপ্তারের প্রতিবাদে পুরো পাকিস্তানজুড়ে চলছে বিক্ষোভ-সংঘাত। এ পরিস্থিতিতে পাঞ্জাবে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। মোবাইল ইন্টারনেট সীমিত করার পাশাপাশি সোশাল মিডিয়া ব্যবহারের পথ আটকে দেওয়া হয়েছে।

পিটিআই নেতা শাহ মাহমুদ কোরেশি তার দলের কর্মীদের ‘শান্তিপূর্ণ’ বিক্ষোভে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, তারা (সরকার) আপনার নামে মিথ্যা মামলা দেওয়ার ছুতো খুঁজছে, আপনাকে নির্যাতন করার অজুহাত খুঁজছে। তাদের কোনো সুযোগ দেবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App