×

জাতীয়

ভোট চুরির প্রকল্পের কাজ প্রতিদিন চলছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৩, ০৭:১৬ পিএম

ভোট চুরির প্রকল্পের কাজ প্রতিদিন চলছে

ছবি: ভোরের কাগজ

সরকারের ভোট চুরির প্রকল্পের কাজ প্রতিদিন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খুসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, এই সরকারের অধীনে ভোট চুরির প্রকল্প ভোটের দিন শুরু হয়নি; এটা মাথায় রাখতে হবে। এই ভোট চুরির প্রকল্প এখনও চলছে, এমনকি আজও চলছে। প্রতিদিন ভোট চুরির প্রকল্পের কাজ চলছে।

মঙ্গলবার (৯ মে) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ঢাকা-৭ আসনের সাবেক সফল এমপি, ছাত্রদলের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক কালজয়ী ছাত্রনেতা শহীদ নাসির উদ্দিন আহমেদ পিন্টুর অষ্টম শাহাদাতবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় এসব কথা বলেন তিনি। স্মরণসভার আয়োজন করে সম্মিলিত ছাত্র যুব ফোরাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সম্মিলিত ছাত্র যুব ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট নাহিদুল ইসলাম নাহিদ।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, এই যে আমাদের নেতাদের বেইলিং বাতিল করছে, সবাইকে জেলে ঢোকাচ্ছে, এটাও ভোট চুরিরই একটা প্রকল্পের অংশ। খালেদা জিয়াকে মুক্তি দেয়া হচ্ছে না, সেটাও ভোট চুরির অংশ। তারেক রহমান ও তার পরিবারের নামে মামলা এবং দেশে আসতে না দেয়া, এটাও ভোট চুরি প্রকল্পের একটা অংশ। আমাদের ১৭ জন নেতাকর্মীকে হত্যা করেছে, সেটাও একটি ভোট চুরির প্রকল্পের অংশ।

ভোট চুরির প্রকল্প এখন কূটনীতিতে গিয়ে ঠেকেছে মন্তব্য করে তিনি বলেন, দ্বিপক্ষীয় বৈঠকের নামে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ প্রধানমন্ত্রীর যে আলাপ হয়েছে, তা ছিল ব্যক্তিগত আলাপ। এগুলো কোনও আনুষ্ঠানিক আলাপ না। এটাকে আবার ওই হাইকমিশনারকে দিয়ে স্টেটমেন্ট করিয়েছে। শেষ পর্যন্ত আমাদের কূটনীতিকগুলোকেও শেষ করে দিচ্ছে। ক্ষমতায় থাকার জন্য বাংলাদেশের যে কূটনৈতিক শিষ্টাচার আছে, সেটাকেও কি ধ্বংস করে দেবেন! ভোট চুরির প্রকল্প আর কত দিকে নিয়ে যাবেন আপনারা? ভোট চুরির প্রকল্পের বিস্তৃতি আজ কোথায় গিয়ে ঠেকেছে; আমি বলবো কূটনৈতিকে গিয়ে পৌঁছেছে।

সংবিধান থেকে পঞ্চদশ সংশোধনী বাতিল না করলে নির্বাচন হবে না উল্লেখ করে আমির খুসরু মাহমুদ চৌধুরী বলেন, সংবিধানের পঞ্চদশ সংশোধনী ভোট চুরির মূল অংশ। এই সংশোধনীর মাধ্যমে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে বর্তমান সরকার। তারা বাংলাদেশের জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার পক্ষে অবস্থান নিয়েছে। গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সংবিধানের বিরুদ্ধে তারা অবস্থান নিয়েছে। তাই এই পঞ্চদশ সংশোধনী বাতিল করতে হবে। পঞ্চদশ সংশোধনীকে রেখে অর্থাৎ এই ভোট চুরির মূল প্রকল্পকে রেখে আগামী নির্বাচন করতে দেয়া যাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App