×

সারাদেশ

ঝিকরগাছায় কলেজছাত্র হত্যা: প্রেমিকার বিচারের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৩, ১১:৪৭ এএম

ঝিকরগাছায় কলেজছাত্র হত্যা: প্রেমিকার বিচারের দাবি

ছবি: ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের ঝিকরগাছায় কলেজছাত্র ইলিয়াস হোসেন হত্যার বিচার চেয়ে মানবন্ধন করেছে শিক্ষার্থীরা। সোমবার (৮ এপ্রিল) সকালে উপজেলার ছুটিপুর বাজারে গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়। এদিন সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মানববন্ধন চলে।

যশোর জেলার সাধারণ শিক্ষার্থী ব্যানারে মানববন্ধনে গঙ্গানন্দপুর ডিগ্রি কলেজের সাবেক শিক্ষার্থী আজমীর জীম, তৌফিক, পারভেজ, সম্রাট সহ সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশ নেয়। এছাড়া গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়, ছুটিপুর গার্লস স্কুলের ছাত্রী এবং গ্রামবাসীসহ নিহত ইলিয়াসের মা, বাবা, ছোট বোন, চাচা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বিচার চেয়ে বিভিন্ন প্লাকার্ড হাতে স্লোগান দেয় শিক্ষার্থীরা। ছুটিপুর বাজার থেকে মোহাম্মদপুর মোড় পর্যন্ত একটা মিছিলও বের হয়। সুষ্ঠু বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করা হয়।

জানা যায়, ঝিকরগাছার গঙ্গানন্দপুর ইউনিয়নের শ্রীচন্দ্রপুর গ্রামের আয়নাল হকের মেয়ে লিয়া খাতুন হিরার সাথে পাশের বাড়ির ফারুক হোসেনের ছেলে ইলিয়াস হোসেনের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। মেয়ের পরিবারের লোকজন বিষয়টি মেনে নিচ্ছিলেন না।

গত ২৯ এপ্রিল দিবাগত রাত তিনটার দিকে আকস্মিক লিয়া কল করে ইলিয়াসের মামাতো ভাই ইয়াসিনকে জানায় সে আত্মহত্যা করেছে। খবর পেয়ে ইয়াসিন ও তার এক বন্ধু লিয়ার বাড়ির জানালার পাশে গিয়ে ইয়াসিনের লাশ দেখতে পায়। এরপর বাড়িতে গিয়ে নিহতের বাবা-মাকে মৃত্যুর খবর জানায়।

নিহত ইলিয়াস চৌগাছা উপজেলার পাশাপোল আমজামতলা মডেল কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। লিয়া স্থানীয় গঙ্গানন্দপুর ডিগ্রি কলেজে একই ক্লাসে বানিজ্য বিভাগে পড়াশোনা করেন। এই ঘটনায় নিহত ইলিয়াসের পিতা ফারুক হোসেন বাদি হয়ে ঝিকরগাছা থানায় আত্মহত্যা প্ররোচনার মামলা করেন। মামলায় প্রেমিকা লিয়া খাতুন হিরাকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App