×

সারাদেশ

আলফাডাঙ্গায় মেয়রের হস্তক্ষেপে সরকারি গাছ জব্দ করলো ইউএনও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৩, ০৪:৩৩ পিএম

আলফাডাঙ্গায় মেয়রের হস্তক্ষেপে সরকারি গাছ জব্দ করলো ইউএনও

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গায় পৌর মেয়রের হস্তক্ষেপে অবৈধভাবে সরকারি গাছ কর্তন করে পাচারকালে জব্দ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

মঙ্গলবার (৯ মে) সকালে পৌরসভার ৯নং ওয়ার্ডের মিঠাপুর শামের মোড় নামক এলাকায় অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক গাছগুলো জব্দ করেন। এসময় গাছ পাচারকারীরা দৌঁড়ে পালিয়ে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, আলফাডাঙ্গা পৌরসভার হিদাডাঙ্গা গ্রামের সৈয়দ মিজানুর রহমান নামে এক অসাধু ব্যক্তি কিছু লোকজন নিয়ে ওই এলাকার সরকারি রাস্তার পাশে থাকা বেশকিছু মেহগনি গাছ অবৈধভাবে কর্তন করে নছিমনযোগে পাচার করতে ছিলেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আলফাডাঙ্গা পৌরসভার মেয়র আলী আকসাদ ঝন্টুর হস্তক্ষেপে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক কর্তনকৃত কয়েকটি মেহগনি গাছের খণ্ড জব্দ করেন। এরপর গাছগুলো উপজেলা পরিষদ চত্বরে নিয়ে যাওয়া হয়।

এবিষয়ে আলফাডাঙ্গা পৌরসভার মেয়র আলী আকসাদ ঝন্টু বলেন, 'অবৈধভাবে সরকারি গাছ কর্তন করে পাচার করে নিয়ে যাচ্ছে একটি চক্র; এমন তথ্য জানতে পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে নছিমন যোগে সরকারি গাছ পাচার করে নিয়ে যাওয়ার সময় ইউএনও মহোদয়ের মাধ্যমে গাছগুলো জব্দ করা হয়।'

আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক জানান, 'সরকারি গাছ পাচারকালে কয়েকটি মেহগনি গাছের খণ্ড জব্দ করা হয়েছে। এসময় গাছ পাচারকারীরা পালিয়ে যায়। সরকারি গাছ কর্তন করে পাচার করার অপরাধে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App