×

জাতীয়

অস্ত্র মামলায় আরাভ খানের ১০ বছরের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৩, ১১:২০ এএম

অস্ত্র মামলায় আরাভ খানের ১০ বছরের কারাদণ্ড

দুবাইয়ে থাকা আলোচিত-সমালোচিত সোনা ব্যবসায়ী আরাভ খানকে অস্ত্র মামলায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার দায়রা জজ আদালত। আজ মঙ্গলবার (৯ মে) অস্ত্র আইনের মামলার রায়ে এ কারাদণ্ড দেয়া হয় তাকে।

ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মুর্শিদ আহাম্মদ এ রায় ঘোষণা করেন।

এ মামলায় তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে দাবি করে রাষ্ট্রপক্ষ বলেছে, আরাভ খানের শাস্তিতে খুশি তারা। আরাভ খান পলাতক থাকায় তার পক্ষে কোনো আইনজীবী ছিল না। এছাড়া তার বিরুদ্ধে অপর মামলাগুলোতে সাক্ষীদের আদালতে হাজির করে দ্রুত নিষ্পত্তি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে রাষ্ট্রপক্ষ।

গত ৭ মে ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মুর্শিদ আহাম্মদ রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজকের এ (৯ মে) দিন ধার্য করেন। এ মামলায় ২০ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১৫ সালের ২৮ জানুয়ারি আরাভ খান তার শ্বশুর সেকেন্দার আলীকে ভয় দেখিয়ে টাকা আদায় করতে শ্বশুরের মগবাজারের বাসায় যান। গুলিভর্তি রিভলবারসহ শ্বশুরের বাসার সামনে থেকে গ্রেপ্তার হন তিনি।

এ ঘটনায় আরাভের বিরুদ্ধে রমনা মডেল থানায় অস্ত্র আইনে মামলা করেন ডিবি পশ্চিমের গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিমের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) সুজন কুমার কুণ্ডু।

আসামি রবিউল ইসলাম আপনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় ২০১৫ সালের ১ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির উপ-পরিদর্শক (এসআই) শেখ হাসান মুহাম্মদ মোস্তফা সারোয়ার।

একই বছরের ১০ মে আদালত রবিউলের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। এ মামলায় ২০১৮ সালের ১৪ মার্চ জামিন পান রবিউল। এরপর জামিনে গিয়ে পলাতক থাকায় ২০১৮ সালের ২৪ অক্টোবর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

এ বিষয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু বলেন, আরাভ খান ওরফে রবিউল ইসলামের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার সাক্ষ্য প্রমাণে সব অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, আরাভ খান ওরফে রবিউলের বিরুদ্ধে সাক্ষীর জন্য যে মামলাগুলো রয়েছে সেসব মামলার সাক্ষীদের আদালতে হাজির করে দ্রুত সাক্ষ্যগ্রহণ শেষ করা হবে। আরাভ খান ওরফে রবিউল পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App