×

জাতীয়

জাতিসংঘ প্রতিনিধির কাছে রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরলো বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২৩, ০৮:৪৩ পিএম

জাতিসংঘ প্রতিনিধির কাছে রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরলো বিএনপি

ছবি: সংগৃহীত

বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির তিন নেতা।

সোমবার (৮ মে) দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানীর গুলশানে সমন্বয়কের বাসভবনে এই বৈঠক হয়। বৈঠকে মির্জা ফখরুলের সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলের বৈদেশিক সম্পর্কবিষয়ক কমিটির প্রধান আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

বৈঠক প্রসঙ্গে আমীর খসরু মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, বিএনপি মহাসচিবসহ আমাদের মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক। তার আমন্ত্রণ রক্ষা করতেই আমরা তার বাসভবনে গিয়েছিলাম। কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, সার্বিক বিষয় নিয়েই আলোচনা হয়েছে।

বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির অবস্থান জানতে চান জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস। জবাবে বিএনপি নেতারা বলেন, আমরা শেখ হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচনে যাব না। দলের এই সিদ্ধান্তে আমরা অটল রয়েছি। নির্বাচন হতে হবে নির্দলীয় সরকারের অধীনে, এটি দেশবাসীরও চাওয়া। এ ছাড়া চলমান রাজনৈতিক পরিস্থিতি বিশেষ করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা, বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা এবং নতুন করে ধরপাকড় ইত্যাদি বিষয় জাতিসংঘের আবাসিক সমন্বয়কের সামনে তুলে ধরেন নেতারা। এর বাইরে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে তার জন্য গঠিত মেডিকেল বোর্ড পুনরায় যে সুপারিশ করেছে তাও জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App