×

সারাদেশ

সালথায় দুই শিক্ষার্থী ও ছয় শিক্ষক ব‌হিষ্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২৩, ০৮:১৭ পিএম

সালথায় দুই শিক্ষার্থী ও ছয় শিক্ষক ব‌হিষ্কার

ছবি: ভোরের কাগজ

প‌রীক্ষায় অসদুপায় অবলম্বন করার দা‌য়ে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় দুই শিক্ষার্থী ও দা‌য়ি‌ত্বে অব‌হেলা করায় ছয় শিক্ষককে দা‌য়িত্ব থে‌কে অব‌্যাহ‌তি দেয়া হ‌য়ে‌ছে। র‌বিবার (৭ মে) মাদ্রাসা কে‌ন্দ্রে অংক প‌রিক্ষা চলাকা‌লীন সম‌য়ে তা‌দের ব‌হিষ্কার করা হয়।

জানা যায়, সালথা সরকা‌রি ক‌লে‌জে মাদ্রাসা কে‌ন্দ্রের অংক প‌রীক্ষা চল‌ছি‌লো। দুপুর ১২টার দি‌কে উপ‌জেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট মো. সালাহউদ্দিন আইয়ূবী কেন্দ্র প‌রিদর্শ‌নে যান। এসময় ৩০১ নম্বর কক্ষ থে‌কে দুই শিক্ষার্থী‌কে অসদুপায় অবলম্ব‌নের সময় ধ‌রে ফে‌লেন এবং পার্শবর্তী ৩০২ নম্বর কক্ষ থে‌কে অসদুপায় অবলম্ব‌নের জন‌্য কিছু অং‌কের সমাধান পান। এসময় ঐ দুই শিক্ষার্থী ও দুই ক‌ক্ষের ছয় শিক্ষককে ব‌হিষ্কার করা হয়। এরপর তি‌নি প্রতি‌টি কক্ষ প‌রিদর্শন ক‌রেন।

উপ‌জেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট মো. সালাহউদ্দিন আইয়ূবী ব‌লেন, কেন্দ্র পরিদর্শনের সময় দু'জন শিক্ষার্থীকে হাতে নাতে নকলসহ ধরা হয়। একইসঙ্গে দুটি কক্ষে দায়িত্বরত শিক্ষকদের দায়িত্বে অবহেলাজনিত বিষয়টি আমাদের নজরে আসে। তারই পরিপ্রেক্ষিতে অসদুপায় অবলম্বনকারী ২ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে এবং সংশ্লিষ্ট ৬ জন শিক্ষককে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। বিষয়টি ইতিমধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তদন্তসাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App