×

জাতীয়

শ্রমিক নেতা দেলোয়ার হোসেনের মৃত্যুতে সিপিবির শোক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২৩, ১০:৩৫ পিএম

শ্রমিক নেতা দেলোয়ার হোসেনের মৃত্যুতে সিপিবির শোক

শ্রমিক নেতা দেলোয়ার হোসেন। ফাইল ছবি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স আজ রবিবার (৭ মে) এক বিবৃতিতে সিপিবির ঢাকা মহানগর দক্ষিণের ডেমরা শাখার সম্পাদক প্রবীন শ্রমিক নেতা দেলোয়ার হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

বিবৃতিতে তারা বলেন, দেলোয়ারের মৃত্যুতে পার্টি একজন নিবেদিতপ্রাণ কমিউনিস্টকে হারালো। দেলোয়ার হোসেন আমৃত্যু মেহনতি মানুষের মুক্তি সংগ্রামে তার জীবনকে নিবেদিত করে রেখেছিলেন। তার মৃত্যুতে যে শূন্যতা তৈরি হলো তা অপূরণীয়।

আরো বলা হয়, ৮০’র দশকের শুরু থেকে লতিফ বাওয়ানী পাটকলের শ্রমিক হিসেবে যোগ দেয়া দেলোয়ার একজন আজীবন বিপ্লবী, পল্টন ময়দানে সিপিবির সমাবেশে বোমা হত্যাকাণ্ডের শহীদ আব্দুল হাশেমের সাথী এবং বহু সাহসী সংগ্রামের সংগঠক। আমৃত্যু তিনি পার্টির সার্বক্ষণিক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

বিবৃতিতে আরো বলা হয়, সারাদেশের মেহনতি মানুষের মুক্তি সংগ্রামে নিবেদিত কর্মীরা দেলোয়ারের অবদানকে আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

উল্লেখ্য, সিপিবি ডেমরা শাখার সম্পাদক দেলোয়ার হোসেন আজ দুপুর দেড়টা নাগাদ বরিশালের বাকেরগঞ্জের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App